ঢাকা, বুধবার, ২১শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
ঢাকা, বুধবার, ২১শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

যুক্তরাজ্য ছাড়া ইউরোপ ও ১২ দেশ থেকে বাংলাদেশে প্রবেশ নিষিদ্ধ

করোনার অভিঘাতে ইংল্যান্ড ছাড়া পুরো ইউরোপ এবং বিশ্বের অন্যান্য অঞ্চলের ১২টি দেশ থেকে বাংলাদেশে যাত্রী পরিবহন দুই সপ্তাহের জন্য নিষিদ্ধ করেছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

 

আজ বৃহস্পতিবার (১ এপ্রিল) সকালে এক বিজ্ঞপ্তিতে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) জানিয়েছে, ইউরোপের বাইরের অন্তত ১২টি দেশ থেকে কেউ বাংলাদেশ প্রবেশ করতে পারবে না। সেই ১২ দেশের মধ্যে রয়েছে আর্জেন্টিনা, বাহরাইন, ব্রাজিল, চিলি, জর্ডান, কুয়েত, লেবানন, পেরু, কাতার, দক্ষিণ আফ্রিকা, তুরস্ক ও উরুগুয়ে।

 

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, যুক্তরাজ্য ছাড়া ইউরোপের সব দেশের সঙ্গে বাংলাদেশের যোগাযোগ বন্ধ থাকবে। যুক্তরাজ্য ছাড়া ইউরোপের কোনো দেশ থেকেই সরাসরি বাংলাদেশে আসা যাবে না। আগামী শনিবার (৩ এপ্রিল) থেকে এ সিদ্ধান্ত কার্যকর হয়ে বলবৎ থাকবে ১৮ এপ্রিল পর্যন্ত।

 

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনা সংক্রমণ শনাক্ত হওয়ার পর ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে। এরপর টানা কয়েক মাস করোনার তাণ্ডব চলে। গত ডিসেম্বরের মাঝামাঝি সময় থেকে পরিস্থিতি ক্রমে শিথিল হয়ে আসছিল। কিন্তু হঠাৎ করেই গত দু-তিন সপ্তাহ ধরে করোনায় সংক্রমণ ও মৃত্যু ব্যাপকভাবে বেড়ে যায়।


error: Content is protected !!