ঢাকা, শনিবার, ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
ঢাকা, শনিবার, ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

কোয়াব নিয়ে যা বললেন ফিকার সভাপতি

গত শনিবার (২০ মে) মিরপুরে অনুষ্ঠিত হয়েছে ক্রিকেটার্স ওয়ালফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) বার্ষিক সাধারণ সভা। এর পরদিন বাংলাদেশ সফরে আসেন ফেডারেশন অব ইন্টারন্যাশনাল ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনসের (ফিকা) সভাপতি লিসা স্টালেকার।
ঢাকায় পা রাখার পর মঙ্গলবার গণমাধ্যমের মুখোমুখি হন লিসা। এ সময় কোয়াবকে নিয়ে লিসা বলেন, ‘ঐতিহ্যগতভাবে আমরা দেখেছি দুটি স্বতন্ত্র হওয়াই আদর্শ (বোর্ড ও ক্রিকেটারদের সংগঠন)। কিন্তু সব জায়গায় একই রকম হয় না। প্রথমে আপনাকে সঠিক মানুষদের যুক্ত করতে হবে। কতক্ষণ স্বচ্ছতা, অসঙ্কোচ আর ইচ্ছে আছে এটাই গুরুত্বপূর্ণ। ক্রিকেটারদের সংগঠন আর ক্রিকেট বোর্ডের  উদ্দেশ্য একই, এমনটাই মনে করেন ফিকার সভাপতি লিসা।
তিনি বলেন, ‘দিনশেষে ক্রিকেটারদের সংগঠন আর ক্রিকেট বোর্ড একই উদ্দেশ্যে কাজ করে-খেলাটাকে কীভাবে বড় করা যায়। যদি সঠিক মানুষরা যুক্ত থাকে, তাহলে এটা আসলে খুব বড় ব্যাপার। আদর্শ হচ্ছে আলাদা বোর্ড থাকা। কিন্তু সবসময় এমন সম্ভব না।’
আজ কোয়াবের সঙ্গে সৌজন্য সাক্ষাতও সেরেছেন লিসা। আগামীকাল বুধবার বাংলাদেশ ছাড়বেন ফিকা সভাপতি। এর আগে ফিকার প্রথম নারী এই প্রধান আলোচনায় বসবেন বাংলাদেশ নারী দলের ক্রিকেটারদের সঙ্গে।
লিসা বলেন, ‘আমি জাহানারা ও নিগার সুলতানা জ্যোতির সঙ্গে দেখা করবো। আমি জাহানারাকে মেসেজ দিয়েছি। আইসিসি ইভেন্টে ধারাভাষ্য দেওয়ার সময় এই ক্রিকেটারদের দেখেছি। তাদের দেশে কথা বলা দারুণ ব্যাপার হবে। আইসিসি চ্যাম্পিয়নশিপের অংশ হয়েছে তারা। এটা অনেক বড় পদক্ষেপ।’

error: Content is protected !!