ঢাকা, সোমবার, ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
ঢাকা, সোমবার, ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গ্লোবাল ইসলামী ব্যাংকের বোনাস শেয়ার অনুমোদন

পুঁজিবাজারের তালিকাভুক্ত ব্যাংক খাতের প্রতিষ্ঠান গ্লোবাল ইসলামী ব্যাংক লিমিটেডের বোনাস শেয়ার লভ্যাংশ অনুমোদন করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বিদায়ী বছরে ব্যাংকটি শেয়ারহোল্ডারদের নগদ লভ্যাংশের পাশাপাশি বোনাস শেয়ার লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছিল। পর্ষদ ঘোষণার পর চূড়ান্ত অনুমোদনের জন্য বিএসইসির কাছে আবেদন করে এ ব্যাংক। কমিশন সেই আবেদনের পরিপ্রেক্ষিতে ব্যাংকের বোনাস শেয়ার লভ্যাংশ দেওয়ার অনুমোদন দিয়েছে।

 

মঙ্গলবার (২৩ মে) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসই জানায়, জিআইবির পর্ষদ গত ৩০ এপ্রিল বোর্ড সভায় জানুয়ারি থেকে ডিসেম্বর সময়ের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল। এর মধ্যে ৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল তারা। সেই সিদ্ধান্তের আলোকে বিএসইসিকে মূলধন বৃদ্ধির লক্ষ্যে ৫ শতাংশ বোনাস শেয়ার ছাড়ার জন্য আবেদন করা হয়। কোম্পানির আবেদনের বিষয়ে সম্মতিপত্র বিএসইসি দিয়েছে।

পর্ষদ ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য ব্যাংকটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে আগামী ২৫ জুলাই। ওইদিন বেলা ১১টায় ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে কোম্পানিটির সভা অনুষ্ঠিত হবে। তার জন্য কোম্পানির রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ৩০ মে।

 

জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর ২০২২ সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি মুনাফা হয়েছে ১ দশমিক শূন্য ২ টাকা। আর শেয়ার প্রতি সম্পদমূল্য দাঁড়িয়েছে ১৩ দশমিক ৭৯ টাকা।


error: Content is protected !!