ঢাকা, বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
ঢাকা, বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

ভোটের পরিস্থিতি পর্যবেক্ষণে আজ গাজীপুর যাচ্ছেন ইসি রাশেদা

নির্বাচনের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ ও ম্যাজিস্ট্রেটদের নিয়ে মতবিনিময় সভা করতে আজ (বুধবার) গাজীপুর সিটি কর্পোরেশনে (গাসিক) যাচ্ছেন নির্বাচন কমিশনার (ইসি) বেগম রাশেদা সুলতানা।

বুধবার (২৪ মে) সকাল ১০টায় আগারগাঁও নির্বাচন ভবন থেকে গাজীপুরের উদ্দেশে রওনা দেবেন তিনি।

 

ইসি কর্মকর্তারা জানান, গাজীপুরে নির্বাচনের আগে সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ ও এই ভোটে দায়িত্বরত ম্যাজিস্ট্রেটদের সঙ্গে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে মতবিনিময় করবেন তিনি। দুপুর ১২টায় তিনি নির্বাচনের আগে আইনশৃঙ্খলা পরিস্থিতি পর্যবেক্ষণ করবেন। এরপর গাজীপুর সার্কিট হাউজে বিকেল ৩টায় বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটদের সঙ্গে মতবিনিময় করবেন।

গাজীপুর সিটির ভোট নিয়ে কঠোর অবস্থানে নির্বাচন কমিশন (ইসি)। কারণ এর আগে, নির্বাচন আচরণ বিধি ভঙ্গের দায়ে আওয়ামী লীগের প্রার্থী মো. আজমত উল্লা খানকে ইসিতে তলব, মন্ত্রীদের আচরণ বিধি ভঙ্গ করে নির্বাচনী প্রচারে অংশগ্রহণ, বৈধতা না পাওয়া আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মো. জাহাঙ্গীর আলমের গুম হয়ে যাওয়ার শঙ্কা প্রকাশ, আচরণ বিধি প্রতিপালনে দলটির সাধারণ সম্পাদককে ইসির চিঠি, মন্ত্রীসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিয়ন্ত্রণে মন্ত্রিপরিষদকে ইসির অনুরোধ, আজমত উল্লা খানের দুঃখ প্রকাশ ইত্যাদি ঘটনায় ভোটের আলোচনার কেন্দ্রবিন্দুতে এখন গাসিক নির্বাচন। এসব কারণে এ নির্বাচন নিয়ে সতর্ক অবস্থানে আছে ইসি।

গত ৮ মে ছিল গাসিক নির্বাচনের প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। ৯ মে ছিল প্রতীক বরাদ্দের দিন। আর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ২৫ মে। সেদিন সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএমে) ভোটগ্রহণ করা হবে।


error: Content is protected !!