ঢাকা, বুধবার, ১২ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ২৯শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
ঢাকা, বুধবার, ১২ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ২৯শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

২৪ ঘণ্টায় করোনায় আরও ৮৩ মৃত্যু, শনাক্ত ২৬৯৭

গেল ২৪ ঘণ্টায় আরও ৮৩ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পুরুষ ৫৮ জন ও নারী ২৩ জন। মৃত ৮৩ জনের মধ্যে সরকারি হাসপাতালে ৫৩ জন, বেসরকারি হাসপাতালে ২৮ জন এবং বাসায় দুইজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০ হাজার ৯৫২ জনে।

 

 

একই সময়ে ৩৫০টি সরকারি ও বেসরকারি ল্যাবরেটরিতে ২০ হাজার ২২৮টি নমুনা সংগ্রহ এবং ২০হাজার ৫৭১টি নমুনা পরীক্ষা করা হয়। এতে নতুন করে রোগী শনাক্ত হয়েছে আরও দুই হাজার ৬৯৭ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়াল সাত লাখ ৪২ হাজার ৪০০ জন।

 

 

শনিবার (২৪ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

 

 

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ১১ শতাংশ। গত বছরের ৮ মার্চ প্রথম রোগী শনাক্ত হওয়ার পর থেকে এ পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৯৫ শতাংশ।

 

 

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন আরও পাঁচ হাজার ৪৭৭ জন। এ নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর চিকিৎসা শেষে সুস্থ হয়ে উঠেছেন ছয় লাখ ৫৩ হাজার ১৫১ জন। ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৮৭ দশমিক ৯৮ শতাংশ।

 

 

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ৮৩ জনের মধ্যে ত্রিশোর্ধ্ব পাঁচজন, চল্লিশোর্ধ্ব পাঁচজন, পঞ্চাশোর্ধ্ব ১৭ জন এবং ষাটোর্ধ্ব ৫৬জন রয়েছেন।

 

 

বিভাগওয়ারি হিসাবে দেখা গেছে, মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ৫২ জন, চট্টগ্রামে ১৩ জন, রাজশাহীতে তিনজন, খুলনায় পাঁচজন, বরিশালে চারজন, সিলেটে তিনজন এবং রংপুর বিভাগে তিনজনের মৃত্যু হয়েছে।


error: Content is protected !!