ঢাকা, বুধবার, ১২ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ২৯শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
ঢাকা, বুধবার, ১২ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ২৯শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

দরিদ্র ছাত্রের মেডিকেলে ভর্তির দায়িত্ব নিলেন এমপি ডা. শিমুল

আতিক ইসলাম সিকো, শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) থেকে: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার রানীহাটি গ্রামের দরিদ্র মেধাবী শিক্ষার্থী সাগর আলীর মেডিকেলে ভর্তির দায়িত্ব নিয়েছেন সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। সোমবার সকালে বিষয়টি নিশ্চিত করেন সংসদ সদস্য। এর আগে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানের কার্যালয়ে সাগর আলীর হাতে মেডিকেলে ভর্তির আর্থিক অনুদান তুলে দেওয়া হয়।

 

 

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান শিউলি বেগম, সাংবাদিক জালাল উদ্দিন ও ছাত্রনেতা হাবিব রায়হানসহ স্থানীয় নেতৃবৃন্দ। জানা যায়, সাগর আলীর বাবা আবু তালেব দিনমজুরের কাজ করে সংসার চালান। সাগর ২০২০-২১ শিক্ষাবর্ষে মেডিকেল ভর্তি পরীক্ষায় সিরাজগঞ্জের এম মনসুর আলী মেডিকেল কলেজে সুযোগ পেয়েছে। কিন্তু দরিদ্র পরিবারের সন্তান হওয়ায় তার মেডিকেলে পড়া হবে কিনা তা নিয়ে সংশয় দেখা দিয়েছিল। বিষয়টি জানতে পেরে স্থানীয় সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল ওই শিক্ষার্থীকে উপজেলা পরিষদ কার্যালয়ে ডাক দেন।

 

 

এরপর তার মেডিকেলে ভর্তির দায়িত্ব নেন ও লেখাপড়া করার জন্য সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন। শিক্ষার্থী সাগর আলী বলেন, আমি দরিদ্র পরিবারের সন্তান। আমার পরিবার থেকে মেডিকেলে ভর্তি ও লেখাপড়ার খরচ চালানো সম্ভব না। তাই আমার মেডিকেলে ভর্তি নিয়ে দুশ্চিন্তা ছিল। এমপি আমার মেডিকেলে ভর্তির দায়িত্ব নিয়েছেন ও পড়াশোনায় আর্থিক সহযোগিতা করারও আশ্বাস দিয়েছেন।

 

 

এ বিষয়ে সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল বলেন, আমার নির্বাচনী এলাকায় এক দরিদ্র মেধাবী শিক্ষার্থী সাগর টাকার অভাবে মেডিকেলে ভর্তি হতে বা পড়তে পারবে না, এটা কখনো হতে পারে না। আমি তার বাড়িতে খোঁজ নিয়ে মেডিকেলে ভর্তির দায়িত্ব নিয়েছি। তার পরিবারের হাতে আপাতত ভর্তির জন্য নগদ টাকা দেওয়া হয়েছে। এরপরও তার পড়ালেখা সুন্দর ভাবে পরিচালনার জন্য যে সহযোগিতা করার প্রয়োজন আমি ব্যক্তিগতভাবে তা করবো।


error: Content is protected !!