ঢাকা, বুধবার, ১২ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ২৯শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
ঢাকা, বুধবার, ১২ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ২৯শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

নড়িয়ায় করোনা মহামারীতে শ্রমিক সংকটে থাকা কৃষকের ধান কেটে দিলো ছাত্রলীগ

নড়িয়া (শরীয়তপুর) প্রতিনিধি: সারাদেশেই করোনা মহামারীর মধ্যে শ্রমিক সংকটে পাকা ধান ঘরে তুলতে পারছেন না কৃষক ও চাষীরা। তাদের সেই দুঃখ কষ্ট লাঘবে ধান কেটে ঘরে তুলে দিয়ে পাশে দাঁড়িয়েছে নড়িয়া কলেজ শাখা ছাত্রলীগ।

 

 

গতকাল (২৬ এপ্রিল) সোমবার নড়িয়া উপজেলার ভুমখাড়া ইউনিয়নের ভুমখাড়া গ্রামে শ্রমিক সংকটে পড়া রজ্জব আলী তালুকদারের পাকা ধান কেটে ঘরে তুলে দিয়েছে নড়িয়া কলেজ শাখা ছাত্রলীগ। বেশ কিছুদিন আগে থেকেই রজ্জব আলী তালুকদার শ্রমিক সংকটে পড়ে ঘরে তুলতে পারছিলেন না তার পাকা ধান। সংবাদ পেয়ে চিন্তিত রজ্জব আলীর পাকা ধান কেটে দিয়েছে নড়িয়া সরকারি কলেজ শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

 

 

সময় প্রচন্ড রোদ কে উপেক্ষা করে রোজা রেখে ধান কাটার কাজে অংশ নেয়, নড়িয়া সরকারি কলেজ ছাত্রলীগের আহ্বায়ক মো: ইমরান খালাসি, যুগ্ন আহ্বায়ক রফিক মৌল্লিক, সিহাব বিন জাহান নির্জন, সদস্য,, আল আমিন হাওলাদার, আব্দুর সালাম শান্ত, তানভির আহাম্মেদ সাজেন, শামীম মোল্লা, সাকিব সিকদার, ফারিয়ান সিকদার শাহ আলম, রাজ ফকির, ইশান মাঝি, সফিকুল ইসলাম
আরও উপস্থিত ছিলেন, মোঃ আল নুর, কামরুল ইসলাম, বাদশা হাওলাদার, মোঃ শাহ আলম, মো: সাব্বির, মোঃ ফয়সাল সহ আরও অনেক নেতাকর্মী।

কৃষক রজ্জব আলী তালুকদার জানান, বেশ কিছুদিন যাবৎ করোনা মহামারীর কারণে কোথাও কোনো শ্রমিক পাচ্ছিলামনা ধান কাটার জন্য। এ নিয়ে বড়ই দুশ্চিন্তার মধ্যে ছিলাম। তারপরে একদিন এক ছাত্রলীগ নেতা নড়িয়া থেকে ফোন দিয়ে আমাকে জানালো তারা আমার ধান কেটে দিবে। ফোনটা পেয়ে একটু স্বস্তি অনুভব করলাম। পরে গতকাল তারা আমার ৩০ শতক জায়গার ধান কেটে ঘরে তুলে দিয়েছে। এতে আমি খুবই উপকৃত হয়েছি। আমি দোয়া করি আল্লাহ ওদের ভালো রাখুক।

 

 

কলেজ শাখা ছাত্রলীগের আহ্বায়ক ইমরান খালাসী বলেন, দেশের ক্রান্তিলগ্নে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সফল সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সফল সভাপতি ও পানি সম্পদ উপমন্ত্রী জননেতা এ কে এম এনামুল হক শামীম এমপি মহোদয় এর নির্দেশে আমরা এই কর্মসূচী হাতে নিয়েছি। আমাদের ধান কাটা কার্যক্রম করোনা মহামারীতে চলমান থাকবে। যেখানেই কৃষক শ্রমিক সংকট সেখানে ছাত্রলীগ তাদের পাশে দাঁড়াবে। বাংলাদেশ ছাত্রলীগ সবসময়ই দেশের উন্নয়নে উল্লেখযোগ্য ভূমিকা রেখেছে এবং দেশের যে কোনো সংকট ময় মুহূর্তে মানুষের পাশে আছে ও থাকবে। গতকাল সর্বপ্রথম আমরা এই ধান কাটার কর্মসূচিতে ভূমখাড়া ইউনিয়নে ভূমখাড়া বড় বিল এলাকায় অসহায় কৃষকের ধান কাটে বাড়ি পৌছে দিয়েছি। আমি আমার মোবাইল নাম্বার দিয়ে দিচ্ছি, কেউ যদি শ্রমিক সংকটে পড়ে ধান কেটে ঘরে তুলতে না পারেন অবশ্যই আমাদের সাথে যোগাযোগ করবেন। (01926-275907) আমরা আপনাদের পাশে আছি। আমরা আপনাদের ধান কেটে বাড়ি পৌছে দিব।


error: Content is protected !!