ঢাকা, বুধবার, ১২ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ২৯শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
ঢাকা, বুধবার, ১২ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ২৯শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

২ বছর পর বেতন—বোনাস পেলেন শিবগঞ্জ পৌর কর্মকর্তা—কর্মচারীরা

শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: শিবগঞ্জ পৌরসভায় দুই বছর পর এক মাসের বেতন ও ঈদ বোনাস পেয়েছেন ৫২ জন স্থায়ী কর্মকর্তা—কর্মচারী।

বৃহস্পতিবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন মেয়র সৈয়দ মনিরুল ইসলাম। এর আগে চলতি বছরের মার্চ মাসের বেতন ও ঈদ—ঊল—ফিতর উপলক্ষে বোনাস প্রদানের চেকে স্বাক্ষর করেন তিনি। তবে বাকি থাকলে ২৩ মাসের বেতন—ভাতা। দুই বছর পর বেতন পেয়ে অভিব্যক্তি প্রকাশ করতে গিয়ে কেঁদে ফেলেন অফিস সহায়ক রাজু আহমেদ। তিনি বেতন—বোনাস পেয়ে নতুন মেয়রকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। স্বাস্থ্য সহকারী সাহানারা খাতুন বলেন, দীর্ঘ দুই বছর আমরা কোন ধরনের বেতন—বোনাস না পেয়ে মানবেতর দিন পার করছিলাম। আমাদের এমন কষ্ট দেখে নবনির্বাচিত মেয়র সৈয়দ মনিরুল ইসলাম দায়িত্ব নেয়ার পরেই সকল কর্মকর্তা ও কর্মচারীর বেতন ও বোনাসের ব্যবস্থা করেন। সচিব মোবারক হোসেন বলেন, পৌরসভার ৫২ জন স্থায়ী কর্মকর্তা—কর্মচারীদের মধ্যে এক মাসের বেতন ও ঈদ বোনাস বাবদ প্রায় ২৫ লাখ টাকা প্রদান করা হয়েছে। কিন্তু পৌরসভার অস্থায়ী ভিত্তিতে নিয়োগপ্রাপ্ত ১২৬ জন কর্মকর্তা—কর্মচারীর গত দুই বছরের বেতন ও অন্যান্য ভাতা প্রদান করা সম্ভব হয়নি। তিনি বলেন, স্থায়ী ৫২ জন কর্মকর্তা—কর্মচারীর বাকি ২৩ মাসের বেতন ভাতা প্রদান করা হয়নি।

মেয়র সৈয়দ মনিরুল ইসলাম বলেন, গত ২ বছর ধরে পৌরসভার কর্মকর্তা—কর্মচারীরা বেতন—বোনাস না পেয়ে অতি কষ্টে দিন যাপন করছিলেন। পবিত্র ঈদ—উল—ফিতরের আনন্দ ভাগাভাগি করতে বেতন—বোনাস প্রদানের উদ্যোগ নেয়া হয়। তিনি আরও বলেন, প্রায় ১৫ কোটি টাকা দেনা মাথায় নিয়ে ২৫ বছরের পিছিয়ে পড়া পৌরসভাকে প্রধানমন্ত্রীর উন্নয়নের মহাসড়কে সংযুক্ত করতে চাই।


error: Content is protected !!