ঢাকা, বুধবার, ১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, ২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ
ঢাকা, বুধবার, ১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, ২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

রাতের আধারে খাদ্য সহায়তা নিয়ে অসহায় মানুষের বাড়িতে ছাত্রলীগ নেতা রুবেল

নড়িয়া (শরীয়তপুর) প্রতিনিধিঃ করোনা মহামারীর এই সংকট ময় মুহূর্তে কর্মহীন হয়ে পড়েছে অসংখ্য মানুষ। তাদের মধ্যে বেশিরভাগই খেটে খাওয়া দিনমজুর নিম্নআয়ের মানুষ। যারা সারাদিন হাড়ভাঙ্গা পরিশ্রম করে মাথার ঘাম পায়ে ফেলে এক মুঠো অন্ন জোগাতে হিমশিম খায় প্রতিনিয়ত। খাদ্য সহায়তা নিয়ে রাতের আঁধারে সে সকল মানুষের পাশে দাঁড়িয়েছেন ছাত্রলীগ নেতা রুবেল শিকদার।

৬ মে বৃহস্পতিবার দিবাগত রাতে মোক্তারের চর ইউনিয়নের মূলপাড়া শেহের আলী মাদবর কান্দি, মৃধা কান্দি ও কালিকাপ্রসাদ গ্রামের ৬১ অসহায় পরিবারকে আসন্ন ঈদ উপলক্ষে এই খাদ্য সামগ্রী পৌঁছে দেয়া হয়। পর্যায়ক্রমে খুঁজে খুঁজে আরো অসহায় দিনমজুর নিম্নআয়ের মানুষ গুলোকে এই খাদ্য সহায়তা দেয়া হবে বলে জানান ছাত্রলীগ নেতা রুবেল সিকদার।

জানা যায়, শরীয়তপুরের নড়িয়া উপজেলার মোক্তারের চর ইউনিয়নের সন্তান ঢাকা মহানগর উত্তরের ছাত্রলীগ নেতা রুবেল শিকদার এর উদ্যোগে তার কয়েকজন ছোট ভাই ও প্রবাসী বন্ধুদের সহায়তায় এই মহতী উদ্যোগের মাধ্যমে এলাকার মধ্যে অসহায় দুস্থ নিম্ন আয়ের কর্মহীন হয়ে পড়া মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করছেন। তাদেরই খাদ্যসামগ্রী মধ্যে রয়েছে চাল, ডাল তেল, লবণ ও সেমাই চিনি। তারাই খাদ্যসামগ্রী যাদেরকে দিচ্ছেন, তাদের নাম-পরিচয় গোপন রেখেই রাতের আধারে তাদের বাড়িতে গিয়ে পৌঁছে দিচ্ছেন। তাদের এই কার্যক্রমে উদ্বুদ্ধ হয়ে সমাজের এসব অসহায় মানুষের পাশে সকল বিত্তবানরা এগিয়ে আসবেন বলে মনে করছেন তারা।

 

 

ছাত্রলীগ নেতার রুবেল শিকদার, আমরা এখনো ছাত্র। এখনও তেমন কোন আই ইনকাম নেই। তবুও ইচ্ছে করছে সমাজের অসহায় খেটে খাওয়া নিম্নআয়ের মানুষ গুলোর পাশে দাঁড়াতে। তাই নিজে থেকে উদ্যোগ নিয়ে নিজের জমানো টাকা ও এলাকার ছোট ভাই এবং প্রবাসী বন্ধুদের সহায়তায় অল্প পরিসরে চেষ্টা করছি অসহায় মানুষের পাশে দাঁড়াতে। আজ ৬১ পরিবারকে ঈদ উপলক্ষে কিছু খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছি। চেষ্টা করছি আরো কিছু পরিবারকে এই খাদ্য সহায়তা পৌঁছে দিব। আমরা এই খাদ্যসহায়তা দিচ্ছি যারা সমাজের মধ্যে একেবারেই অসহায় কর্মহীন হয়ে পড়া তাদেরকে। অনেকে আছেন মুখ লজ্জায় বলতে পারছেন না কিন্তু সমস্যায় ভুগছেন তাদেরকে খুঁজে খুঁজে বাড়িতে গিয়ে ঘরের দরজার সামনে রেখে আসছি। মানুষের দোয়া আর ভালবাসা নিয়ে চেষ্টা করব সব সময় মানুষের পাশে থাকতে।


error: Content is protected !!