ঢাকা, বুধবার, ১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, ২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ
ঢাকা, বুধবার, ১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, ২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

খাগড়াছড়ি গ্রীড উপকেন্দ্র হতে দীঘিনালা – লংগদু পর্যন্ত ৩৩/১১ কেভি বিদ্যুৎ লাইন উদ্ভোধন

এম জামান রাজ,স্টাফ রিপোর্টার,খাগড়াছড়ি :  খাগড়াছড়ি গ্রীড উপকেন্দ্র হতে দীঘিনালা, লংগদু উপকেন্দ্র পর্যন্ত ৩৩/১১ কেভি বিদ্যুৎ লাইন নির্মাণ ও কমিশনিং কাজের উদ্ভোধন করা হয়েছে।

 

শুক্রবার (৭ মে ২০২১) দুপুরে দীঘিনালা ৩৩/১১ কেভি উপকেন্দ্রের অফিসের সামনে কার্যক্রমের উদ্ভোধন করেন , কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ও চেয়ারম্যান ( প্রতিমন্ত্রী পদ মর্যাদা) ভারত প্রত্যাগত উপজাতীয় শরনার্থী প্রত্যাবাসন ও পুমর্বাসন এবং অভ্যন্তরীন উদ্বাস্তু নির্দিষ্টকরণ সম্পর্কিত টাস্কফোর্স, খাগড়াছড়ি ।

 

উদ্ভোধনী অনুষ্ঠানে দীঘিনালা উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ কাশেম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ,অন্যান্যের মধ্যে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুই প্রু চৌধুরী অপু , তিন পার্বত্য জেলা বিদ্যুৎ উন্নয়ন প্রকল্প পরিচালক প্রকৌলশী উজ্জল বড়ুয়া,নির্বাহী প্রকৌশলী স্বাগত সরকার,জেলা পরিষদ সদস্য শুভ মঙ্গল চাকমা, শতরূপা চাকমা , খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য ও জেলা আওয়ামীলীগের নেতা এড. আশুতোষ চাকমা,নিলোৎপল খীসা,সাবেক সদস্য জুয়েল চাকমা সহ স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন, সরকার সাধারণ মানুষের জীবনমান উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। শুধু তাই নয় ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে দিতে প্রকল্প হাতে নেওয়ার মাধ্যমে কার্যক্রম চলমান রয়েছে। এরই ধারাবাহিকতায় পার্বত্য এলাকা এখন বিদ্যুতের আলোয় আলোকিত হচ্ছে।  আর যেখানে বিদ্যুৎ পৌছানো অসম্ভব সেখানে সৌলার এর মাধ্যমে বিদ্যুতের আলো পৌছে দেওয়াসহ সরকারের উন্নয়ন কর্মকান্ডের কথা তুলে ধরেন তিনি। এ সময় করোনা মহামারিতে সকলকে সচেতন হয়ে মাস্ক ব্যবহারসহ সরকারি বিধি নিষেধ মেনে চলার আহবান জানান ।

 

উল্লেখ্য খাগড়াছড়ি গ্রীড উপকেন্দ্রসহ তিন পার্বত্য জেলায় বিদ্যুৎ উন্নয়ন প্রকল্পের জন্য ৫শ ৬৫ কোটি টাকা ব্যয় করা। এর মাধ্যমে দীঘিনালা ও লংগদু উপজেলা প্রায় ১৫ হাজার গ্রাহক বিদ্যুৎ সুবিধায় পাবে বলে সংশ্লিষ্ট সূত্র জানায়।

 


error: Content is protected !!