ঢাকা, বুধবার, ১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, ২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ
ঢাকা, বুধবার, ১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, ২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

শরীয়তপুরের পদ্মার দুর্গম চরে বিদ্যুৎ কেন্দ্রের উদ্বোধন করলেন এনামুল হক শামীম

শরীয়তপুর প্রতিনিধি: শরীয়তপুরের মূল ভূখন্ড থেকে বিচ্ছিন্ন দূর্গম পদ্মার চরাঞ্চালের নওয়পাড়া ইউনিয়নে ১০ এমভিএ বিদ্যুৎ কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে। আজ শনিবার দুপুরে নড়িয়া উপজেলার নওপাড়া ইউনিয়নে এই বিদ্যুৎ কেন্দ্রের উদ্বোধন করেন পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এমপি।

এসময় পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, শেখ হাসিনা’র উদ্যোগ ঘরে ঘরে বিদ্যুৎ এই অঙ্গীকারকে বাস্তবে রুপ দিতেই নিরলস কাজ করে যাচ্ছে বাংলাদেশ বিদ্যুৎ বিভাগ। তাছাড়া মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী’র প্রতিশ্রম্নতি মুজিববর্ষে বাংলাদশের একজন মানুষও গৃহহীন থাকবে না, বিদ্যুৎ বিহীন থাকবে না।

তারই অংশ হিসেবে শত প্রতিকূলতা পেরিয়ে পদ্মার দ্বীপ চরে সাব মেরিন ক্যাবলের মাধ্যমে বিদ্যুৎ সংযোগ দিয়ে বিদ্যুৎহীন মানুষদেরকে আমরা আলোকিত করছি। আজ নওপাড়া ইউনিয়নে ১০ এমভিএ বিদ্যুৎ কেন্দ্রের উদ্বোধনের মাধ্যমে শরীয়তপুরের চরাত্রা, নওয়াপাড়া, কাচিকাটা, কুন্ডেরচর ও চাঁদপুর জেলার মতলবের দুইটি ইউনিয়নের সাড়ে ৬ হাজার গ্রাহক বিদ্যুৎ সুবিধা প্রদান করতে সক্ষম হলাম। তিনি আজ শনিবার সকাল সাড়ে ১১টায় শরীয়তপুরের পদ্মার দুর্গম দ্বীপ চর নওয়াপাড়া ইউনিয়নে বিদ্যুৎ কেন্দ্রের উদ্বোধনকারে এসব কথা বলেন।

এছাড়াও পর্যয়ক্রমে মন্ত্রী পদ্মার দুর্গম চরের মানুষের দুর্দশা লাঘবে পানি সম্পদ মন্ত্রণালয় ও পানি উন্নয়ন বোর্ডের একটি প্রকল্পেরও উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন শরীয়তপুরের জেলা প্রশাসক মো: পারভেজ হাসান, তত্তাবধায়ক প্রকৌশলী, পল্লী বিদ্যুতায়ন বোর্ড, ঢাকা, দক্ষিণ আব্দুল লতিফ সরদার, শরীয়তপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী এস এম আহসান হাবীব, নড়িয়া পৌরসভার মেয়র এড. আবুল কালাম আজাদসহ আরও অনেকে।


error: Content is protected !!