ঢাকা, বুধবার, ১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, ২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ
ঢাকা, বুধবার, ১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, ২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

খাগড়াছড়ি শহরের পরিবেশ সুরক্ষায় সুশীল সমাজের মানববন্ধন

এম জামান রাজ ,স্টাফ রিপোর্টার, খাগড়াছড়ি :  খাগড়াছড়ি শহরের উদ্যান সংরক্ষণ, ঈদগাঁও মাঠে নির্মিত বহুতল মার্কেট অপসারণ এবং পুকুর সংরক্ষনের দাবি জানিয়েছেন জেলার বিভিন্ন সামাজিক ব্যক্তিবর্গ ও সুশীল সমাজের প্রতিনিধিরা।

আজ শুক্রবার (৪ জুন) সকালে শহরের শাপলা চত্বরে খাগড়াছড়ি পরিবেশ সুরক্ষা আন্দোলনের ব্যানারে মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়।

খাড়াছড়ির বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক ড. সুধীন কুমার চাকমার সভাপতিত্বে বক্তব্য রাখেন, সুশাসনের জন্য নাগরিক(সুজন)’র খাগড়াছড়ির শাখার সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন আহম্মেদ, বাংলাদেশ পরিবেশ আন্দোলন(বাপা)’র খাগড়াছড়ি শাখার সাধারণ সম্পাদক গফুর আহম্মেদ, গবেষক ও উন্নয়ন কর্মী মথুর বিকাশ ত্রিপুুরা, খাগড়াছড়ি পরিবেশ সুরক্ষা আন্দোলনের সভাপতি প্রদীপ চৌধুরী, সাধারণ সম্পাদক মুহাম্মদ আবু দাউদ ও সংগঠক অপু দত্ত।

খাগড়াছড়ি পরিবেশ সুরক্ষা আন্দোলনের ব্যানারে মানববন্ধন

মানববন্ধনে বক্তারা বলেন, প্রশাসনের নাকের ডগায় জেলার বিভিন্ন স্থান থেকে অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করা হচ্ছে। কোন নিয়মের তোয়াক্কা না করে সম্পূর্ণ অবৈধভাবে কেন্দ্রীয় ঈদগাঁও মাঠ দখল করে বহুতল মার্কেট নির্মাণ করা হচ্ছে। এমনকি শহরের অগ্নি নিরাপত্তায় ব্যবহৃত দুটি পুকুরে মার্কেট নির্মাণের পায়তারা চলছে।

বক্তারা এসব বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দ্রুত সময়ের মধ্যে কার্যকর ব্যবস্থা গ্রহনের দাবি জানান।


error: Content is protected !!