ঢাকা, বুধবার, ১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, ২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ
ঢাকা, বুধবার, ১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, ২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে শরীয়তপুরে মানববন্ধন

শরীয়তপুর প্রতিনিধিঃ দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে শরীয়তপুরের মানববন্ধন করা হয়েছে। চলমান ছুটি বাতিল করে অবিলম্বে শিক্ষাপ্রতিষ্ঠান স্বাস্থ্যবিধি মেনে খোলার দাবীতে মানববন্ধন করেন শরীয়তপুরের বিভিন্ন কলেজ ও স্কুলের শিক্ষার্থীরা।

 

 

রোববার (৬ জুন) সকাল সারে ১০ টায় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সামেন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বুকে প্লেকার্ড নিয়ে দাঁড়ায় শিক্ষার্থীরা। তাদের প্লে কার্ডে ৭ জুনের মধ্যে স্বাস্থ্য বিধি মেনে সকল শিক্ষা প্রতিষ্ঠান খোলার সুস্পষ্ট রোডম্যাপ ঘোষণা করতে হবে, শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিয়ে দ্রুত সময়ের মধ্যে শিক্ষার্থীদের ভ্যাক্সিনেশন শুরু করতে হবে, শিক্ষামন্ত্রীর ঘোষণা ছাত্র সমাজ মানে না সহ বুভিন্ন লেখা প্লেকার্ড বুকে নিয়ে তারা স্লোগান দিতে থাকে।

 

 

মানববন্ধনে বক্তারা বলেন, দেশের শিক্ষা ব্যবস্থা কে ধ্বংসের লক্ষে একটি কুচক্রী মহল কাজ করে যাচ্ছে। শিক্ষামন্ত্রী তা না বুজে ই তাদের কথা মত ছুটি বাড়াচ্ছে। এই ছুটিতে শিক্ষার্থীরা বিকারগ্রস্থ হয়ে পড়ছে। বাল্য বিবাহের হার বাড়ছে। আত্মহত্যার মত ঘটনা এখন পত্রিকা খুললে দেখা যাচ্ছে। সারাদেশের সব কিছু খুলে দেওয়া হয়েছে। বহিরবিশ্বের স্কুল কলেজ স্বাস্থ্য বিধি মেনে খুলে দিচ্ছে। অনলাইনের ক্লাসের কথা বলছে অনেকে ই কিন্তু গ্রামেগঞ্জে অভিবাবক থেকে শুরু করে শিক্ষার্থীরাও এটি ব্যবহার করতে পারছে না। অনেকের চাকরিতে প্রবেশের বয়স শেষ হয়ে যাচ্ছে। দেশে সেশন জট বৃদ্ধি পাচ্ছে। সামনের দিন গুলো আরোও ভয়াবহ হবে। শিক্ষার্থী এতে হতাশায় ভোগা শুরু করছেন।

 

 

জেলা সমন্বয়ক মজিদ জরিনা ফাউন্ডেশন স্কুল এন্ড কলেজের ছাত্র পারভেজ সাইফ বলেন, লঞ্চ খোলা, বাস খোলা, শপিং কমপ্লেক্স খোলা সব কিছু ই খোলা সব কিছু চলছে। শুধু স্কুল কলেজ শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ। করোনাকালে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত দরিদ্র শিক্ষার্থীদের জন্য তেমন কোনো সরকারি সাহায্য- সহযোগিতা পান নি। যার ফলে অনেক শিক্ষার্থীই এখন মানবেতর জীবনযাপন করছে। অনেকের আবার পড়ালেখা বন্ধ হওয়ার উপক্রম হয়েছে। বাজেটে যেন প্রতিষ্ঠানভিত্তিক ক্ষতিগ্রস্ত ও দরিদ্র শিক্ষার্থীদের জন্য প্রণোদনার ব্যবস্থা করতে হবে। শিক্ষা ব্যবস্থার ভ্যাট কমাতে হবে। আমরা এই বৈষম্যের অবসান চাই।

 

 

এ সময় উপস্থিত ছিলেন শরীয়তপুর কলেজের ছাত্র কামরুজ্জামান হৃদয়, হাসান শিকদার, নাজমুল মাজি, সাদিয়া ইসলাম আনিকা, শরীয়তপুর বালিকা উচ্চ বিদ্যালয় রিয়া মনি, কালেক্টর হাই স্কুলের জিকে সাজ্জাত সহ বিভিন্ন স্কুল কলেজের অধ শতাধিক শিক্ষার্থীরা।


error: Content is protected !!