ঢাকা, সোমবার, ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
ঢাকা, সোমবার, ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিবগঞ্জে আদালতের আদেশ অমান্য করে আম ভেঙে নিল প্রতিপক্ষরা

নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ থেকে: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে আদালতের আদেশ অমান্য করে ১৩টি গাছের আম ভেঙে বিক্রি করার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়নের ঠুঠাপাড়া বৈদ্যনাথপুর মাঠে।

 

মামলা সূত্রে জানা গেছে, গত বছরের ২৮ সেপ্টেম্বরে জমা জমিসংক্রান্ত ঘটনার জের ধরে প্রায় ১৮০ শতক জমির উপর ১৪৪ ধারা জারির জন্য মনাকষা ইউনিয়নের ভবানীপুর গ্রামের মৃত তামসুরুদ্দিনের ছেলে সেলিশ রেজা মাস্টার আদালতে আবেদন করেন। আবেদনের প্রেক্ষিতে সেই বছরের ১৪ অক্টোবর আদালত ওই জমির ওপর ১৪৪ ধারা জারি করেন। ওই মামলার নম্বর ৫৭/পি ২০২০খ্রি: (শিবগঞ্জ)। কিন্ত প্রতিপক্ষ একই ইউনিয়নের তারাপুর মিস্ত্রীপাড়া গ্রামের এনসান আলির ছেলে রমজান আলি গত ৯ জুন আদালতের আদেশ অমান্য করে তার নিজস্ব লাঠিয়াল বাহিনী দিয়ে ১৩টি আমগাছের গ্রায় ৬০ মণ আম পেড়ে বিক্রি করে দেন।

 

 

এ বিষয়ে প্রতিপক্ষ রমজান আলি জানান, আইনজীবি মৌখিকভাবে আম ভাঙতে বলেছেন। তাই আম ভাঙেছি। অপরদিকে মামলার বাদি সেলিম রেজা জানান, রমজান আলির ভাড়াটিয়া বাহিনী দিয়ে জোর করে আম ভেঙেছে। তিনি আরও জানান, যদি কোন মামলা করি বা প্রশাসনকে জানাই তবে প্রাণে শেষ করার হুমকি দিয়েছে। সংশ্লিষ্ট ইউপি সদস্য সমির উদ্দিন জানান, ওই জমির ওপর আদালতের নিষেধাজ্ঞা জারি করা আছে।

 

 

ওই জমিতে প্রশাসন ছাড়া অন্য কেউ যেতে পারবে না। শিবগঞ্জ থানার ওসি ফরিদ হোসেন জানান, ঘটনাটি আমার জানা নেই। তবে আদালতের নিষেধাজ্ঞা থাকলে সমাধান না হওয়া পর্যন্ত কেউ ওই জমিতে যেতে পারবেন না। তবে এ ঘটনায় আমাকে কেউ জানাইনি। অভিযোগ পেলে আইনী ব্যবস্থা নেয়া হবে।


error: Content is protected !!