ঢাকা, সোমবার, ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
ঢাকা, সোমবার, ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

ঝালকাঠিতে জেলা ট্রাফিক পুলিশের ই-ট্রাফিক প্রসিকিউশন’র শুভ উদ্বোধন

ইমাম বিমান, ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠিতে সড়কে ট্রাফিক আইনের মামলা ও জরিমানার অর্থ প্রদানে স্বচ্ছতা এবং জনসাধারণের ভোগান্তি কমাতে জেলা ট্রাফিক পুলিশ, ঝালকাঠি কর্তৃক আয়োজিত (E-Traffic Prosecution) ই-ট্রাফিক প্রসিকিউশন কার্যক্রমের শুভ উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 

 

মঙ্গলবার (১৫ জুন) দুপুরে ঝালকাঠি জেলা পুলিশ সুপার ট্রাফিক মামলার জরিমানা পরিশোধ সহজ করনে ই-ট্রাফিক প্রসিকিউশন কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে জনাব ফাতিহা ইয়াসমিন, পুলিশ সুপার ঝালকাঠি ই-ট্রাফিক প্রসিকিউশন’র শুভ উদ্বোধন করেন । এ সময় জেলা পুলিশের অন্যান্য উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 

উল্লেখ্য ঝালকাঠিতে জেলা ট্রাফিক পুলিশে এর আগে ট্রাফিক মামলা ও জরিমানা নিস্পত্তির ক্ষেত্রে নগদ অর্থ লেনদেনের মাধ্যমে মামলা নিস্পত্তি করতে হতো। এবার ট্রাফিক মামলা নিস্পত্তি ও জরিমানা প্রদানের ক্ষেত্রে সহজীকরন এবং দুর্ণীতি কমাতে জেলা পুলিশের উদ্যোগে গত ৯ জুন ঝালকাঠি জেলা পুলিশের সাথে মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান ‘উপায় ’ এর সাথে স্বাক্ষরীত চুক্তির কার্যক্রম চালু করতে আজ এক উদ্বোধন অনুষ্ঠানের মাধ্যমে কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়।

 

 

এ বিষয় জেলা পুলিশ সুপার মনে করেন, মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান ‘উপায়’ অ্যাকাউন্টের মাধ্যমে ট্রাফিক মামলার জরিমানা পরিশোধের সুযোগ সৃষ্টির ফলে এখন থেকে পুলিশের সাথে আর নগদ লেনদেন করতে হবেনা। ‘উপায়’ এর মাধ্যমে তাৎক্ষণিক জরিমানা প্রদান করা যাবে। এতে দুর্ণীতিও কমে আসবে বলে তিনি মনে করেন। এছাড়াও এই চুক্তির মধ্য দিয়ে মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান ‘উপায়’ এর নিকটস্থ যে কোনো এজেন্ট বা ব্যক্তিগত ‘উপায়’ অ্যাকাউন্টের মাধ্যমে সহজেই ট্রাফিক মামলার জরিমানা পরিশোধ করা যাবে।


error: Content is protected !!