ঢাকা, সোমবার, ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
ঢাকা, সোমবার, ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

শরীয়তপুরে স্বাস্থ্যবিধি মেনে মানব পতাকায় কর্মহীনদের পানিসম্পদ উপমন্ত্রীর প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা বিতরণ

শরীয়তপুর প্রতিনিধিঃ শরীয়তপুরে স্বাস্থ্যবিধি মেনে মানব পতাকার আদলে ভিন্ন আয়োজনে ১ হাজার পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা বিতরণ করা হয়েছে। করোনা মহামারীর এই সংকটময় মুহূর্তে কর্মহীন হয়ে পড়া মানুষগুলোর দুঃখ কষ্ট কিছুটা লাঘবের লক্ষে প্রধানমন্ত্রীর দেয়া এই বিশেষ মানবিক সহায়তা খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

শনিবার (১৭ জুলাই) সকাল সাড়ে দশটায় শরীয়তপুরে ল্যান্স নায়েক আব্দুর রউফ স্টেডিয়াম মাঠে করোনা কালীন সময়ে কর্মহীন হয়ে পড়া বিভিন্ন শ্রেণি-পেশার ১ হাজার পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার মানবিক সহায়তা বিতরণ করা হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয় এসব কর্মহীন অসহায় মানুষের মাঝে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা তুলে দেন বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এমপি।

শরীয়তপুরের জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শরীয়তপুর-১ সংসদীয় আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য ইকবাল হোসেন অপু, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনুপ কুমার দে। এ সময় সদর উপজেলা নির্বাহি কর্মকর্তা মনদীপ ঘরাই, বাংলাদেশ হূদরোগ ইনস্টিটিউট এর সহযোগী অধ্যাপক কার্ডিয়াক সার্জন আশরাফুল হক সিয়াম, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ কমিটির সম্পাদক জহিরুল ইসলাম রঞ্জু শিকদার, সখিপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক সরকার, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি নূর-এ-আলম আশিক, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক ছাত্রনেতা ইকবাল হোসেন শিপন, জেলা ছাত্রলীগের আহবায়ক মহসিন মাদবর সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীর বিশেষ উপহার মানবিক সহায়তা অনুষ্ঠানকে স্বাস্থ্যবিধি মেনে লাল সবুজের মানব পতাকার আদলে মনমুগ্ধকর এক অন্যরকম আয়োজনে রূপান্তর করেছেন সদর উপজেলা নির্বাহি কর্মকর্তা মনদীপ ঘরাই। অনুষ্ঠানে এই মনমুগ্ধকর পরিবেশ একটা অন্যরকম মাত্রা যোগ করেছে। তার এই ভিন্নরকম অন্য অনুভূতির চমৎকার অনুষ্ঠানে এসে মুগ্ধ হয়েছেন সবাই। অনুষ্ঠানের প্রধান অতিথি বিশেষ অতিথি ও সভাপতিসহ ধন্যবাদ জানিয়েছেন অনেকেই।

অনুষ্ঠানে ভিন্নতার ছিল মানবিক সহায়তা বিতরণেও। আগে থেকেই সুবিধাভোগী প্রত্যেক ব্যক্তিকে মাস্ক পরিয়ে স্বাস্থ্যবিধি মেনে শারীরিক দূরত্ব বজায় রেখে সারিবদ্ধ ভাবে লালের বুকে সবুজ চেয়ারে বসানো হয়। ছিল স্যানিটাইজারের ব্যবস্থাও। বসা অবস্থায় প্রত্যেকের সামনে পৌঁছে দেয়া হয়েছে খাদ্য সহায়তা ২০ কেজি কর চাল, ডাল, তেল ও আলু সহ খাদ্য সামগ্রী। এতে হয়নি কোনো বিশৃঙ্খলা। স্বাচ্ছন্দ্যবোধ করছেন ভুক্তভোগীরাও।


error: Content is protected !!