ঢাকা, সোমবার, ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
ঢাকা, সোমবার, ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা ইভ্যালির চেয়ারম্যান-এমডির

ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির চেয়ারম্যান শামীমা নাসরিন ও এমডি মো. রাসেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত।

 

মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ দুদকের অনুসন্ধানের ভিত্তিতে এ নিষেধাজ্ঞা দেন।

 

শনিবার (১৭ জুলাই) বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের কোর্ট পরিদর্শক আমিনুল ইসলাম। তিনি বলেন, ‘অনুসন্ধানের ভিত্তিতে দুদক ১৫ জুলাই তাদের দেশত্যাগের নিষেধাজ্ঞার আবেদন করে। মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ আবেদনটি মঞ্জুর করেন।’

 

জানা গেছে, বাণিজ্য মন্ত্রণালয়ের সুপারিশের ভিত্তিতে জুলাইয়ের প্রথম সপ্তাহে ইভ্যালির অনিয়ম অনুসন্ধানে দুই সদস্যের কমিটি গঠন করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। কমিটিতে একজন সহকারী পরিচালক ও উপ-সহকারী পরিচালককে সদস্য করা হয়।

 

পরে গ্রাহক ও মার্চেন্টের ৩৩৯ কোটি টাকার হদিস না থাকার বিষয়ে অনুসন্ধানে নামে দুদক। একইসঙ্গে সার্বিক অনুসন্ধান কার্যক্রম ব্যাহত হতে পারে শঙ্কায় ইভ্যালির এমডি মো. রাসেল এবং চেয়ারম্যান শামীমা নাসরিনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞাসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেয় সংস্থাটি।

 

এদিকে, ইভ্যালির সঙ্গে চুক্তিবদ্ধ পণ্য সরবরাহকারী প্রতিষ্ঠানগুলোর (মার্চেন্ট) কেউ কেউ গ্রাহকদের পণ্য দিচ্ছে না বলে অভিযোগ রয়েছে। ইভ্যালির দেয়া ভাউচার দিলেও প্রতিষ্ঠানগুলো গ্রাহকদের বলছে- ইভ্যালির কাছ থেকে পণ্য বুঝে নিতে। কারণ ভাউচারের বিপরীতে ইভ্যালি তাদের পাওনা পরিশোধ করেনি। এছাড়া ইভ্যালিসহ বেশ কিছু ই-কমার্স প্রতিষ্ঠানের সঙ্গে লেনদেন বন্ধ করেছে কয়েকটি ব্যাংক।


error: Content is protected !!