ঢাকা, সোমবার, ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
ঢাকা, সোমবার, ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

সকলকে সজাগ থাকতে হবে, করোনা মোকাবেলা করে জীবন আগে বাঁচাতে হবে-ধর্ম প্রতিমন্ত্রী

লিয়াকত হোসাইন লায়ন, জামালপুর প্রতিনিধি : ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল এমপি বলেছেন-করোনা মোকাবেলা সকলকে সজাগ থেকে জীবন বাঁচানোর পাশাপাশি সচেতনতা বৃদ্ধি করতে হবে। মানুষের জীবনটা আগে, কারণ জীবন যদি না বাঁচে তাহলে আমাদের কোন অস্থিত্ব থাকবে না। কাজেই মানুষের জীবন আগে বাঁচাতে হবে।

 

শনিবার (১৭ জুলাই) বিকালে সরকারী ইসলামপুর কলেজ হল রুমে উপজেলা স্বাস্থ্য অধিদপ্তর আয়োজনে কোভিট-১৯ প্রতিরোধে উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যান মাঠ পর্যায়ের কর্মীদের স্বাস্থ্য বিধি বিষয়ক দিক নির্দেশনা মূলক আলোচনা সভায় তিনি এ কথা বলেন তিনি।

 

তিনি আরো বলেন, করোনা পরিস্থিতিতে বিশ্বের বিভিন্ন দেশে অর্থনৈতিক মন্দাভাব দেখা দিলেও বাংলাদেশ আমরা কিন্তু অর্থনীতির গতি সচল রাখতে সক্ষম হয়েছি। প্রবৃদ্ধি অর্জনেও অন্যান্য দেশ বিশেষ করে আমাদের দক্ষিণ এশিয়ার দেশগুলো থেকে আমরা আগে আছি। কিন্তু আমাদের সেটা ধরে রাখতে হবে। করোনা মহামারি মোকাবিলায় সরকারের নির্দেশনাগুলোর বাস্তবায়নে সকলকে যথাযথ ভাবে দায়িত্ব পালন করতে হবে।

 

তিনি বলেন, স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি করা, স্বাস্থ্য সুরক্ষা এবং নিয়মনীতিগুলো মেনে চলা। নিজেকে সুরক্ষিত করা, অন্যকে সুরক্ষিত করা। এটা অবশ্যই সবাইকে করতে হবে। এই জিনিসটা যাতে সবাই যথাযথভাবে মানে সে বিষয়ে যারা দায়িত্বে রয়েছেন, তারা যথাযথভাবে দায়িত্ব পালন করবেন। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, বাংলাদেশ এগিয়ে যাবে। দেশের মানুষ যাতে নিজেদের সুরক্ষিত করে তার জন্য দেশের মানুষের মধ্যে আরও বেশি সচেতনতা সৃষ্টি করতে হবে।

 

উন্নয়নশীল দেশে আমরা উন্নীত হয়েছি। এই ধারাবাহিকতা বজায় রাখতে হলে দেশে যেমন শান্তি শৃঙ্খলা বজায় রাখতে হবে, করোনা মোকাবিলা করতে হবে, সেই সাথে সাথে অর্থনৈতিক গতিশীলতাও অব্যাহত রাখতে হবে।

 

আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম মোরশেদ এতে সভাপতিত্ব করেন। এতে উপজেলা পরিষদ চেয়ারম্যান এড জামাল আব্দুন নাছের বাবুল,উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড আঃ সালাম,পৌর মেয়র আঃ কাদের শেখ,সহ সভাপতি আবু নাছের চৌধুরী চার্লেছ,উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আবু তাহের,পরিবার পরিকল্পনা কর্মকর্তা ফারুক আল ফয়সাল,ভাইস চেয়ারম্যান আঃ খালেক আকন্দ, রোজিনা আক্তার চায়না প্রমূখ বক্তব্য রাখেন।


error: Content is protected !!