ঢাকা, সোমবার, ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
ঢাকা, সোমবার, ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

পানছড়িতে আধিপত্য বিস্তারের দ্বন্ধে প্রতিপক্ষের গুলিতে ইউপিডিএফ কর্মী নিহত

প্রতিকি ছবি

এম জামান রাজ,স্টাফ রিপোর্টার,খাগড়াছড়ি :  জেলার পানছড়ির দুর্গম মরাটিলা এলাকায় উপজাতীয় আঞ্চলিক সংগঠনের আধিপত্য বিস্তারের দ্বন্ধে প্রতিপক্ষের গুলিতে  ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর কর্মী  নিহত হয়েছে।

 

পুলিশ ও এলাকাবাসী সুত্রে জানা যায়, ১৮ জুলাই ২০২১ ইং রবিবার সকাল পোনে ৯ টার দিকে উপজেলার দুর্গম মরাটিলা এলাকায় উপজাতীয় আঞ্চলিক সংগঠন গুলোর আধিপত্য বিস্তারে মুখোমুখি সংঘর্ষে খল কুমার ত্রিপুরা ওরফে সাগর (২৮) গুলিবিদ্ধ হয়ে মারা যায়। সে একই এলাকার পদ্মীনি পাড়ার অলিন মোহন ত্রিপুরা ছেলে। সে ইউপিডিএফ (প্রসিত) গ্রুপের মরাটিলা এলাকার কমান্ডার ছিলো।

ঘটনার পরপরই পুলিশ ও বিজিবি ঘটনাস্থলে পৌছায় তবে কাউকে আটক করতে পারেনি।

নিহতের ভাই বিবলাল ত্রিপুরা জানায়,সে এক সময় ইউপিডিএফ (প্রসিত) গ্রুপের সদস্য ছিলো। সেখান থেকে খল কুমার স্বাভাবিক জীবনে ফিরে এসে জুমচাষ ও কলা ব্যবসা করতো। তার দুটি ছেলে সুমন জয় ত্রিপুরা পঞ্চম শ্রেণীতে ও দুকসম ত্রিপুরা ১০ ম শ্রেণীতে লেখাপড়া করে।

 

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর খাগড়াছড়ি জেলা ইউনিটের সংগঠক অনি চাকমা এক প্রেস বিজ্ঞপ্তিতে মরাটিলায় শাসকগোষ্ঠীর একটি বিশেষ মহলের মদদপুষ্ট সন্ত্রাসী কর্তৃক খল কুমার ত্রিপুরা ওরফে সাগর (২৮) নামে ইউপিডিএফের এক সাবেক কর্মীকে গুলি করে হত্যা ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

পানছড়ি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. দুলাল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। ধারনা করা হচ্ছে, উপজাতীয় আঞ্চলিক দল সমুহের আধিপত্য বিস্তার নিয়েই এ ঘটনা ঘটেছে। খাগড়াছড়ি সদর হাসপাতাল থেকে লাশ ময়না তদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।


error: Content is protected !!