ঢাকা, সোমবার, ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
ঢাকা, সোমবার, ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

কেশবপুরে ব্যাসডাঙ্গা সড়কের বেহাল দশা।চরম জনদূর্ভোগ

জাহিদ আবেদীন বাবু, কেশবপুর (যশোর) প্রতিনিধি: যশোরের কেশবপুর উপজেলার ব্যাসডাঙ্গা গ্রামের সংযোগ সড়কের বেহাল দশা। সড়ক সংশ্লিষ্ট ৪ টি গ্রামের হাজার হাজার মানুষ যাতায়াত করতে গিয়ে চরম দূর্ভোগের শিকার হচ্ছে।

 

জানা গেছে, কেশবপুর উপজেলার সদর ইউনিয়নের ৯ ওয়ার্ডের একটি অবহেলিত গ্রামের নাম ব্যাসডাঙ্গা। কেশবপুর-পাঁজিয়া সড়কের ব্যাসডাঙ্গা গ্রামের সংযোগ সড়কটি ৩ হাজার ১৫০ ফিট। ব্যাসডাঙ্গা গ্রামের পূর্ব, পশ্চিম ও উত্তরে পাঁচবাকাবর্শি, ঈমাননগর ও মনিরামপুর উপজেলার মুজগুন্নীসহ ৪টি গ্রামের হাজার হাজার মানুষ কেশবপুর উপজেলা শহরের সাথে যোগাযোগের জন্য ব্রিটিশ আমল হতে ব্যাসডাঙ্গার এই সংযোগ সড়কটিকে ব্যবহার করে আসছে। ২০০২ সালে এই সড়কটিকে ইটের শলিং দিয়ে পাকাকরণ করা হয়।

 

এই সড়কের দু’পাশে ৪টি মাছের ঘের আছে। মাছের ঘেরের কারণে সড়কের দু’পাশ ভেঙ্গে নষ্ট হয়ে মানুষের চলাচল অনুপোযগী হয়ে যায়। বিষয়টি উপজেলা প্রশাসনকে জানানোর কারণে ২০০৫ সালে প্রশাশনের নির্দেশে মাছের ঘেরের মালিকরা দুপাশ দিয়ে উঁচু করে ভেড়ি বাঁধ তৈরী করলে সড়কটি নিচু হয়ে ড্রেনে পরিনত হয়ে গেছে। এরপর বর্ষা মৌসুমে সামান্য বৃষ্টিতে রাস্তা নামের ড্রেনটি খালে পরিনত হয়।ফলে মানুষের চলাচলের দারুণ বিঘ্ন সৃষ্টি হয়।

 

সড়কটির দৈন্যতার কারণ জানতে চাইলে অনেকে মনের ক্ষোভের কারণে কথা বলতে রাজি হয়নি। তবে আকবর হোসেন আক্ষেপ করে বলেন, আমরা ব্যাসডাঙ্গা গ্রামবাসি খুব অবহেলিত। এ সড়কটি দীর্ঘদিন সংস্কার না করায় চারটি গ্রামের মানুষ যাতায়াত করতে চরম দূর্ভোগের শিকার হচ্ছে।

 

এ ব্যাপারে কেশবপুর সদর ইউনিয়নের চেয়ারম্যান অধ্যাপক আলাউদ্দিন বলেন, বারবার প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করা হলেও কোন লাভ হয়নি। রাস্তাটি উচু করে নির্মান করা খুব প্রয়োজন। এলাকাবাসী রাস্তাটির জন্য খুব কষ্টে আছে।

 

রাস্তাটি নির্মানের জন্য ভুক্তভোগী এলাকাবাসি স্থানীয় এমপি শাহিন চাকলাদারের হস্তক্ষেপ কামনা করছেন ।


error: Content is protected !!