ঢাকা, সোমবার, ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
ঢাকা, সোমবার, ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

বাংলাদেশ মানবাধীকার কমিশন কর্তৃক কর্মহীন মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

মোঃ শাখাওয়াত হোসেন সোহান, আজ বাংলাদেশ মানবাধিকার কমিশন ঢাকা দক্ষিণ এর উদ্যোগে সবুজবাগ এলাকায় করোনায় কর্মহীন মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

 

এসময় স্বনির্ভরশীল হওয়ার লক্ষে একটি সেলাইমেশিনও বিতরণ করা হয়। উল্যেখ্য উক্ত সংস্থা উদ্যোগে প্রতিমাসেই আত্মনির্ভরশীল হওয়ার লক্ষে বিভিন্ন কর্মসূচি মধ্যে রিক্সা, ভ্যানগাড়ী এবং সেলাইমেশিন বিতরণ করা হয়ে থাকে।

 

খাদ্য সামগ্রী বিতরণ কালে উপস্থিত ছিলেন বাংলাদেশ মানবাধিকার কমিশন ঢাকা দক্ষিণ এর সম্মানিত সভাপতি আব্দুল করিম রিপন, প্রতিক্ষণ যুব ফাউন্ডেশন এর কেন্দ্রীয় কমিটি সম্মানিত প্রতিষ্ঠাতা সভাপতি আল সাজিদুল ইসলাম দুলাল। মোট ১০০ টি পরিবারের মধ্যে এই খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। সামগ্রীর মধ্যে যা ছিলো চাল,ডাল,আলু,পিঁয়াজ,তৈল,সেমাই

চিনি, সাবান,লবন,মাক্স ইত্যাদি।

 

খাদ্য সামগ্রী বিতরণ কালে প্রতিক্ষণ এর প্রতিষ্ঠাতা সভাপতি আল সাজিদুল ইসলাম দুলাল বলেন, একদিকে করোনা অন্য দিকে ঈদ দেশের এই ক্রান্তিলগ্নে মানুষ মানুষের পাশে দাঁড়ানো এবং সমাজের বিত্তবানদের সামর্থ্য অনুযায়ী সহযোগিতা করা প্রয়োজন।

 

সেবা পরম ধর্ম আর তাই বাংলাদেশ মানবাধিকার কমিশন ঢাকা দক্ষিণ্ এর উক্ত কর্মসূচীর পাশাপাশি বৃক্ষ রোপন, মাদক বিরোধী আন্দোলন, যুব নেতৃত্ব বিকাশ,তরুণ উদ্যোক্তা সৃষ্টি বিভিন্ন দুর্যোগ,মহামারি বা বন্যায় ক্ষতি গ্রস্থদের পাশে বাংলাদেশ মানবাধিকার কমিশন সবসময়ই ছিলো, আছে এবং থাকবে ইনশাআল্লাহ। আমরা চাই সবাই এভাবে অসহায়দের পাশে দাঁড়াতে সহযোগিতার হাত বাড়াতে।


error: Content is protected !!