ঢাকা, সোমবার, ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
ঢাকা, সোমবার, ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

আফগানদের জন্য খ্রিস্টানদের রোজা রাখতে পোপের আহ্বান!

আফগানিস্তানের শান্তি কামনায় বিশ্বের খ্রিস্টান সম্প্রদায়কে রোজা রাখতে ও দোয়া করার আহ্বান জানিয়েছেন রোমান ক্যাথলিক ধর্মগুরু পোপ ফ্রান্সিস।

 

রোববার (২৯ আগস্ট) সেন্ট পিটার্সে দর্শনার্থী ও পর্যটকদের উদ্দেশে দেয়া বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

আফগানিস্তানে সাম্প্রতিক ঘটনাগুলো অত্যন্ত উদ্বেগের সঙ্গে পর্যবেক্ষণ করছেন পোপ ফ্রান্সিস। এছাড়াও গত বৃহস্পতিবার কাবুলে আত্মঘাতী বোমা বিস্ফোরণে হতাহতের প্রতি গভীর সমবেদনা জানান তিনি।

 

পোপ ফ্রান্সিস বলেন, আমি সবার প্রতি আহ্বান জানিয়ে বলবো আফগান নাগরিকদের জন্য প্রয়োজনীয় সহায়তা চালু রাখতে। যেন আলোচনা এবং সহমর্মিতার মাধ্যমে শান্তি অর্জিত হয়, যা দেশটির সুন্দর ভবিষ্যতের জন্য প্রত্যাশা নিয়ে আসবে।

 

খ্রিস্টানদের ধর্মগুরু সবার প্রতি অনুরোধ জানিয়ে বলেন, আফগানদের জন্য প্রার্থনা ও রোজা আরও বাড়াতে। এখনই এটি করার সময়। ঐতিহাসিক মুহূর্তগুলিতে আমরা উদাসীন থাকতে পারি না।

 

গত সপ্তাহে আফগানিস্তানের কাবুল বিমানবন্দরের বাইরে আত্মঘাতী বোমা বিস্ফোরণে ১৩ জন মার্কিন সেনাসহ প্রায় দুই শতাধিক মানুষ নিহত হয়েছে। হামলার দায় স্বীকার করে বিবৃতি দিয়েছে আইএস। ড্রোন হামলা চালিয়ে আইএসের ‘পরিকল্পনাকারীকে’ হত্যার দাবি করেছে যুক্তরাষ্ট্র।

 

তালেবান যুদ্ধবিধ্বস্ত দেশটির নিয়ন্ত্রণ নেয়ায় হাজার হাজার মানুষ এখনও আফগান থেকে পালানোর জন্য মরিয়া হয়ে অপেক্ষা করছে।

সূত্র: ভ্যাটিকান নিউজ, রয়টার্স।


error: Content is protected !!