ঢাকা, সোমবার, ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
ঢাকা, সোমবার, ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শ্রীনগরে রাস্তা দখল করে প্রাচীর নির্মাণ!

অধীর রাজবংশী, শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: শ্রীনগর উপজেলার কোলাপাড়া ইউনিয়নের ব্রাহ্মনপাইকশা ফুলকুচি যাওয়ার রাস্তার হারুন মিয়ার বাড়ির সামনে (এলজিএসপি বরাদ্দকৃত) ইট সলিংয়ের রাস্তা দখল করে বাড়ির সীমানা প্রাচীর নির্মাণ করা হচ্ছে। ওই এলাকার মো. শাজাহান হাজীর বিরুদ্ধে এই প্রাচীর নির্মাণের অভিযোগ উঠেছে। রাস্তা দখলের ঘটনায় এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করেন।

 

সরেজমিনে গিয়ে দেখা গেছে, ব্রাহ্মনপাইকাশা গ্রাম থেকে ফুলকুচি স্কুল যাওয়ার ইট সলিং রাস্তার হারুন মিয়ার বাড়ি সংলগ্ন দৃশ্যমান রাস্তার দক্ষিন-উত্তর মুখি প্রায় ৪০/৫০ ফুটের একটি সীমানা প্রাচীর নির্মাণ করা হচ্ছে। নির্মাণাধীন প্রাচীরের উত্তর দিকে রাস্তার মোড়ে প্রাচীর বাড়ানো হয়েছে। এতে করে মোড়টির মধ্যে নির্মাণাধীন অতিরিক্ত দেয়ালের বারান্ত অংশ থাকার কারণে রাস্তায় যানবাহন চলাচলে ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে।

 

এসময় স্থানীয়রা জানায়, স্থানীয় ইউপি চেয়ারম্যান রাস্তা ছেড়ে দেয়াল নির্মাণের জন্য তাদেরকে বলে ছিলেন। এতেও তারা কথা রাখেননি। প্রভাব খাটিয়ে শাজাহান হাজী দেয়াল নির্মাণের কাজ চালিয়ে যান। এলাকায় তারা প্রভাবশালী হওয়ায় কেউ কিছু বলতে সাহস পান না।

 

একটি সূত্র জানায়, শাজাহান হাজীর ভাই হারুন মিয়াও কিছুদিন আগে ব্রাহ্মনপাইকশা গ্রামের কোলাপাড়া উচ্চ বিদ্যালয় সংলগ্ন মালিকানা সম্পত্তি দাবী করে রাতের আঁধারে সরকারি খালে মাটি ভরাট শুরু করে। মাটি ভরাট করতে গিয়ে খালে থাকা একটি সেতুর আ্যাপ্রোচ ও গাইড ওয়াল ভাঁঙা হয়। খবর পেয়ে সংশ্লিষ্ট কর্মকর্তারা অবৈধভাবে ভরাট কাজ বন্ধ করে দেন। তার ভাই শাজাহান হাজীও ফুলকুচি রাস্তা দখল করে সীমান প্রাচীর নির্মাণ করছেন। তারা এলাকায় প্রভাব খাঁটিয়ে এসব কর্মকান্ড করলেও কেউ মুখ খুলতে চান না। মো. শাজাহান হাজীর কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি দম্ভ করে বলেন, রাস্তা আমার জায়গায়। পুকুরও আমার। তাই দেয়াল নির্মাণ করছি।

 

এ ব্যাপারে জানতে কোলাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী নেছারউল্লাহ সুজনের কাছে জানতে চাইলে তিনি বলেন, দেয়ালটি নির্মাণের সময় আমি বাঁধা প্রদান করেছিলাম। কিন্তু শাজাহান হাজী তা মানেননি। এতে রাস্তায় যানবাহন চলাচলে বিঘœ ঘটবে।

 


error: Content is protected !!