ঢাকা, সোমবার, ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
ঢাকা, সোমবার, ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

চৌমুহনীতে ইন্ডাস্ট্রিয়াল রং দিয়ে চানাচুর তৈরী, ২ প্রতিষ্ঠানকে জরিমানা

মোঃ ইব্রাহিম, নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর চৌমুহনী বাজারে ফুড কালারের পরিবর্তে ইন্ডাস্ট্রিয়াল রং দিয়ে চানাচুর তৈরী করার দায়ে দুটি প্রতিষ্ঠানকে অর্থদন্ড করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অংগ্যজাই মারমা’র নেতৃত্ব ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বিষয়টি ধরা পড়ে।

 

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, মঙ্গলবার বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত চৌমুহনী বাজরে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। অভিযানে বিএসটিআই এর অনুমোদনবিহীন পলি ব্যাগ দিয়ে মোড়কজাতকরণ করায় এবং উৎপাদিত চানাচুরে ফুড গ্রেড কালার ব্যবহারের পরিবর্তে ইন্ডাস্ট্রিয়াল কালার ব্যবহার করায় চৌমুহনী বাজারের রেল গেটের পাশে দুটি প্রতিষ্ঠানকে পঁচিশ হাজার টাকা করে পঞ্চাশ হাজার টাকা অর্থদণ্ড করা হয়। অনুমোদিত ফুড কালারের দাম বেশি হওয়ায় কম দামি ইন্ডাস্ট্রিয়াল কালার চানাচুরে ব্যবহার করে মেশানো হচ্ছে, যা মানুষের জন্য ক্ষতিকারক।

 

এ সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন সিপিসি র‌্যাব-১১ এর লক্ষীপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার খন্দকার মো. শামীম হোসেনের নেতৃত্বে র‌্যাব-১১ এর একদল সদস্য এবং বিএসটিআইয়ের প্রতিনিধি অভিযানে অংশগ্রহণ করেন। জেলা প্রশাসন সূত্র জানায়, জনস্বার্থে এ ধরণের অভিযান চলমান থাকবে।


error: Content is protected !!