ঢাকা, সোমবার, ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
ঢাকা, সোমবার, ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

নোয়াখালী জেলা জামায়াতের আমিরসহ আটক ৩

মোঃ ইব্রাহিম, নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর বেগমগঞ্জে নাশকতা ও বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে জামায়াতে ইসলামীর ৩ নেতাকে আটক করেছে পুলিশ। আটককৃত জেলা আমির মাওলানা আলাউদ্দিন (৬০), সাহিত্য সংস্কৃতি বিষয়ক সম্পাদক নাসিমুল গনি চৌধুরী ওরফে মহল (৪৫), নেতা ফখরুল ইসলাম দাউদ (৪০) বর্তমানে থানা হেফাজতে রয়েছে।বুধবার (৮ সেপ্টেম্বর) ভোর রাতে উপজেলায় পৃথক পৃথক স্থানে অভিযান চালিয়ে তাদেরকে আটক করে পুলিশ।

 

স্থানীয় সূত্র জানা যায়, মঙ্গলবার সকাল ৭টার দিকে নোয়াখালীর বেগমগঞ্জে জামায়াত ইসলামীর কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল সাবেক সংসদ সদস্য অধ্যাপক গোলাম পরওয়ার, সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খানসহ ১০ জনকে গ্রেপ্তারের প্রতিবাদে পুলিশের চোখ ফাঁকি দিয়ে নোয়াখালীর চৌমুহনী বাজারে বিক্ষোভ মিছিল করে জামায়াত ইসলামের নেতাকর্মীরা।

 

বিক্ষোভ মিছিল শেষে কাচারি বাড়ি মসজিদ এলাকায় প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন জেলা জামায়াতের সহকারী সেক্রেটারি ও বেগমগঞ্জ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মাওলানা বোরহান উদ্দিন, জেলা জামায়াতের শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক নাসিমুল গনি মহল চৌধুরী, চৌমুহনী পৌর জামায়াতের সেক্রেটারি অ্যাডভোকেট মিজানুর রহমান, শিবিরের নোয়াখালী উত্তর সভাপতি মো. সুমন।পরে খবর পেয়ে বুধবার ভোর রাতে পুলিশ তাদের একাধিক স্থানে অভিযান চালিয়ে গ্রেপ্তার করে।

 

নোয়াখালী জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম জানান, গতকাল চৌমুহনী বাজার এলাকায় জামায়াতে ইসলাম ঝটিকা মিছিল করে নাশকতা ও বিশৃঙ্খলা সৃষ্টি করায় বিশেষ ক্ষমতা আইনে ১১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৩০/৪০ জনকে আসামি করে মামলা হয়েছে। ওই মামলায় তিন আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।

 

গ্রেফতারকৃত আসামিদের নোয়াখালী চিফ জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হবে। অপর আসামিদের গ্রেফতারে পুলিশ চেষ্টা চালাচ্ছে বলে জানান তিনি।


error: Content is protected !!