ঢাকা, বৃহস্পতিবার, ২১শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ৫ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
ঢাকা, বৃহস্পতিবার, ২১শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ৫ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

নড়িয়ায় সাধারণ মানুষকে ফ্রি চিকিৎসা সেবা দিচ্ছে অগ্রযাত্রা ফাউন্ডেশন

শরীয়তপুর প্রতিনিধি: শরীয়তপুরের নড়িয়া উপজেলায় সর্বসাধারণের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্পিং করা হয়েছে। এ আয়োজন করেছেন একটি অরাজনৈতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন ‘অগ্রযাত্রা ফাউন্ডেশন’।

শনিবার (২৫ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে শুরু করে দিনব্যাপী উপজেলার বৈশাখীপাড়া (চৌকিদার বাজার) মা আমেনা নুরানী ক্যাডেট মাদরাসা প্রাঙ্গণে এ আয়োজনে আট শতাধিক মানুষকে বিনামূল্যে চিকিৎসা দেওয়া হচ্ছে। এখানে তিনজন অভিজ্ঞ চিকিৎসক চিকিৎসা সেবা দিচ্ছেন।

 

প্রধান অতিথি থেকে ফ্রি মেডিকেল ক্যাম্পিংটি উদ্বোধন করেন নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ রাশেদুজ্জামান।

অগ্রযাত্রা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি মো. পারভেজ মোশারফের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. রাকিব সরদারের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নড়িয়া পৌরসভার মেয়র অ্যাডভোকেট আবুল কালাম আজাদ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মোরশেদুল ইসলাম।

এসময় অগ্রযাত্রা ফাউন্ডেশনের সহসভাপতি মো. ওমর ফারুক হাওলাদার, মো. ইব্রাহীম হোসাইন, মো. দেলোয়ার হোসেন, কাউসার আহম্মেদ শৈশব, রাফসান আল রাব্বি, সাংগঠনিক সম্পাদক জহিরুল হাসান, যুগ্ম সম্পাদক ওবায়দুল হক, ত্রাণ বিষয়ক সম্পাদক আহমেদ আলম, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক আরিফুল ইসলাম, সহস্বাস্থ্য সম্পাদক রাজিব আহম্মদ, দাতা সদস্য রুহুল আমিন সিকদার, আজীবন সদস্য মিলন জমাদ্দার, দুলাল মিয়া চৌকিদার, শেখ শফিক, শেখ সুমাইয়া, স্মৃতি আক্তার, আজাহার ব্যাপারী, স্বপন ব্যাপারী, পারভেজ সরদার, বাঁধনসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

 

অগ্রযাত্রা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি মো. পারভেজ মোশারফ বলেন, এটি একটি অরাজনৈতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন। এই সংগঠনের মূল কাজ হচ্ছে আত্মমানবতা সেবায় কাজ করা। করোনাকালীন সময়ে যারা হাসপাতালে গিয়ে চিকিৎসা সেবা নিতে পারছে না।

এমন মানুষদেরকে বিনামূল্যে চিকিৎসা দেওয়ার ব্যবস্থা করেছি । আমরা যতটুকু সম্ভব ফ্রিতে ওষধ দিচ্ছি। তাছাড়া করোনাকালীন সময়ে যাদের ঘরে খাদ্য ছিলনা, তাদের ঘরে ঘরে আমরা খাদ্য পৌঁছে দিয়েছি। যেই শিক্ষার্থীরা স্কুল-কলেজ থেকে ঝরে পরছে তাদের পুনরায় অনুপ্রাণিত করছি এবং গরীব ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ বিতরণ করছি। আমরা বৃক্ষরোপণ ও বিভিন্ন দিবসে কর্মসূচি পালন করে থাকি। পাশাপাশি সংগঠনটি ফ্রিতে রক্তদান করে থাকে।


error: Content is protected !!