ঢাকা, বৃহস্পতিবার, ২১শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ৫ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
ঢাকা, বৃহস্পতিবার, ২১শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ৫ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

মহাকবির জন্মভূমি সাগরদাঁড়ি পরিদর্শনে বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী

জাহিদ আবেদীন বাবু, কেশবপুর (যশোর) থেকে। মহাকবি মাইকেল মধুসূদত্তের জন্মভূমি যশোরের কেশবপুর উপজেলার সাগরদাঁড়ি পরিদর্শন করেন বাংলাদেশ বেসরকারী বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী।

 

রোববার দুপুরে সাগরদাঁড়ির পর্যটক কেন্দ্র, মধুপল্লী, মধুমঞ্চ, কপোতাক্ষনদ পরিদর্শনকালে সাংবাদিকদের সাথে আলাপকালে বলেন, মহাকবি মাইকেল মধুসূদন দত্তের জন্মভূমি সাগরদাঁড়িতে মহাকবির নামে একটি বিশ্ববিদ্যালয় খুব প্রয়োজন ছিলো। কবির স্মৃতি বিজড়িত কপোতাক্ষ নদকে বাঁচানোর মাধ্যমে মাইকেল মধুসূদন দত্তকে আমাদের মাঝে বাঁচিয়ে রাখতে হবে। সাগরদাঁড়িতে আমাদের যে পর্যটন কেন্দ্রটি আছে তা আরো আধুনিক পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তুলতে হবে। কপোতাক্ষ নদকে ঘিরে বাংলা সাহিত্যে মাইকেল মধুসূদন দত্তের যে অবদান তা কোনদিন ভোলার নয়। তিনি বাংলা ভাষায় ছনেট কবিতা লেখার মধ্যদিয়ে বাংলাভাষাকে বিশ্ব দরবারে প্রথম পরিচিত করে তোলেন।

 

এসময়ে প্রতিমন্ত্রীর সংগে ছিলেন বাংলাদেশ পর্যটন মন্ত্রনালয়ের সচিব মোকাম্মেল হোসেন, বাংলাদেশ টুরিজম বোর্ডের প্রধান নির্বাহি পরিচালক জাবেদ আহমেদ, কেশবপুর উপজেলা নির্বাহী অফিসার এম এম আরাফাত হোসেনসহ যশোর থেকে আসা সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তাবৃন্দ।


error: Content is protected !!