ঢাকা, বৃহস্পতিবার, ২১শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ৫ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
ঢাকা, বৃহস্পতিবার, ২১শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ৫ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

খাগড়াছড়িতে বিদ্যালয় পরিদর্শন করলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রালয়ের অতিরিক্ত সচিব

এম জামান রাজ, স্টাফ রিপোর্টার, খাগড়াছড়ি : জেলা সদর সহ পানছড়ি- মাটিরাঙ্গায় বিদ্যালয় পরিদর্শন করেছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) মো: আবু বক্কর সিদ্দিক।

তারই ধারাবাহিকতায় ৪ অক্টোবর২০২১ সোমবার দুপুরে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) পানছড়ি মোল্লাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে পরিদর্শন আসলে উপজেলা নির্বাহি কর্মকর্তা,উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার সহ বিদ্যালয় পরিচালনা কমিটি তাঁকে ফুলেল শুভেচ্ছা জানান।

সফর সঙ্গী হিসেবে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রালয়ের যুগ্নসচিব (বিদ্যালয়) মো: ফিরোজ উদ্দিন, বাধ্যতামূলক প্রাথমিক শিক্ষা মন্ত্রণালয় ইউনিটের পরিচালক (প্রশাসন ও অর্থ) এবং যুগ্ন সচিব মো: কামাল হোসেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় (বিদ্যালয়-১) এর উপ-সচিব নাজমা শেখ, খাগড়াছড়ি জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফাতেমা মেহের ইয়াসমিন সাথে ছিলেন।

পানছড়ি উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার সুজিত মিত্র চাকমা জানান, ২০১৭ সালে ইউএনডিপি পরিচালিত প্রাথমিক বিদ্যালয়গুলো জাতীয় করণ হওয়ায় বিদ্যালয়ের অবকাঠামো লেখাপড়ার মানসহ নানান বিষয়াদি যাচাই-বাচাইয়ের জন্য এই পরিদর্শন বিদ্যালয় হচ্ছে।

পরিদর্শন কালে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) মো: আবু বক্কর সিদ্দিক বিদ্যালয়ে নির্মিত বঙ্গবন্ধু কর্ণার ও বঙ্গবন্ধু বুক কর্ণার ,সততা ষ্টোরের উদ্বোধন করেন । বিদ্যালয়ের সার্বিক পরিবেশ দেখে সন্তুষ্টি প্রকাশ করে তিনি শিক্ষার মান উন্নয়নে শিক্ষকদের পাশাপাশি উপজেলা শিক্ষা অফিসকে আরো আন্তরিকতার সহিত কাজ করার নির্দেশনা প্রদান করেন।

এ সময় পানছড়ি উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়া আফরোজ, সহকারী শিক্ষা অফিসার সঞ্চয়ন চাকমা, রিসোর্স কর্মকর্তা নিরুপম আচার্য্য , বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: নেয়ামত উল্লাহ রিপন ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো: নজরুল ইসলাম মোমিন প্রমুখ উপস্থিত ছিলেন।


error: Content is protected !!