ঢাকা, বৃহস্পতিবার, ২১শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ৫ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
ঢাকা, বৃহস্পতিবার, ২১শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ৫ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

‘হায় হায় কম্পানির’ অর্থ উদ্ধার করে ফেরত দেওয়ার চেষ্টা করব: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, গ্রাহকদের সাথে প্রতারণাকারী ই-কমার্স প্রতিষ্ঠানগুলোর টাকা কোথায় আছে তা খুঁজে বের করা হবে। আমরা চেষ্টা করব গ্রাহকদের টাকা ফেরত দেওয়ার।

 

আজ সোমবার (০৪ অক্টোবর) বিকেলে জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে অংশগ্রহণ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি।

 

প্রধানমন্ত্রী বলেন, মানুষের দুঃসময়ে কিছু প্রতারক তাদের টাকা নিয়ে আত্মসাৎ করে। যখন এসব ‘হায় হায় কম্পানি’ তৈরি হয়, আপনারা (গণমাধ্যম) একটু সচেতন করলে মানুষ আর বিপদে পড়ে না।

 

তিনি বলেন, একবার যখন ধরা হয়েছে তখন টাকাগুলো নিয়ে কোথায় রাখল, কী করল, কী সম্পদ বানাল সেটাও খুঁজে বের করা হবে এবং আমরা চেষ্টা করে যাব এগুলো যদি ফেরত আনা যায়। তাদের হাতে পৌঁছে দেওয়ার ব্যবস্থা আমরা করব।

 

অর্থ উদ্ধারে তদন্ত চলছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, টাকাগুলো যারা নিয়েছে তারা কোথায় টাকাগুলো রেখেছে, কোথায় পাচার করেছে এগুলো নিয়ে তদন্ত হচ্ছে। তদন্ত হলে যখনই এগুলো পাওয়া যাবে সেভাবে আমরা ফেরত দেব।

 

তিনি আরো বলেন, যেমন ধরেন কোকো টাকা পাচার করেছিল। আমরা কিন্তু কিছু টাকা হলেও ফেরত আনতে পেরেছি। খালেদা জিয়ার ছেলের টাকা কিছুটা আমরা ফেরত আনতে পেরেছি। আরো এরকম বহু আছে অনেকের। আমরা চেষ্টা করে যাচ্ছি, সেগুলো আস্তে আস্তে এই করোনাটা এসে আমাদের কিছু সমস্যা করেছে। নইলে কিন্তু আরো অনেকের টাকাই আমরা আনতে পারতাম। সে ব্যবস্থাও আমরা নিচ্ছিলাম।

 

লিখিত বক্তব্যে প্রধানমন্ত্রী তার সফর সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন। এ সময় তিনি তার অর্জিত ‘এসডিজি প্রোগ্রেস অ্যাওয়ার্ড’ দেশের জনগণকে উৎসর্গ করার কথা জানান।

 

গত ১৯ থেকে ২৪ সেপ্টেম্বর পর্যন্ত নিউইয়র্কে অবস্থানকালে শেখ হাসিনা জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনের সাধারণ বিতর্কে বক্তব্য রাখেন। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পদাঙ্ক অনুসরণ করে বাংলায় ভাষণ প্রদান করেন।


error: Content is protected !!