ঢাকা, বৃহস্পতিবার, ২১শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ৫ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
ঢাকা, বৃহস্পতিবার, ২১শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ৫ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

দ্রব্যমূল্য বৃদ্ধিতে আমজনতাও দায়ি : মোমিন মেহেদী

নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী, সরকারের ব্যর্থতার পাশাপাশি দ্রব্যমূল্য বৃদ্ধিতে আমজনতাও দায়ি। কারণ তারা দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে ঐক্যবদ্ধ হয় না, কোথাও দ্রব্যমূল্য কমানোর দাবিতে সভা-সমাবেশ হলে, তাতেও অংশ নেয় না। ভাবে- বাড়লে বাড়–কম সবাই বাঁচলে আমিও বাঁচবো, সবাই মরলে আমিও মরবো।

 

দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে কর্মসূচী পালনের লক্ষ্যে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ এনডিবি আয়োজিত এক কর্মী সভায় তিনি উপরোক্ত কথা বলেন। ৬ অক্টোবর বেলঅ ১১ টায় অনুষ্ঠিত কর্মসূচীতে প্রেসিডিয়াম মেম্বার বীর মুক্তিযোদ্ধা কৃষকবন্ধু আব্দুল মান্নান আজাদ, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, ভারপ্রাপ্ত মহাসচিব নিপুন মিস্ত্রী, এনডিবি চেয়ারম্যানের উপদেষ্টা গোলাম রহমান রিপন প্রমুখ বক্তব্য রাখেন। এসময় বক্তারা আরো বলেন, নিজেদের অধিকারের কথা আমজনতা ভুলে যেতে বসেছে, কারণ তারা রাজনীতিকে ঘৃণা করার নামে নিজেদের অধিকার আদায়, নৈতিক দায়িত্ব, ধর্মীয় মূল্যবোধ, মানবিক দায়বদ্ধতাকে এড়িয়ে যাওয়ার চেষ্টায় আসক্ত। তারা পেয়াজের দাম বাড়লে বয়কট না করে পেয়াজ আরো বেশি করে কিনে মজুদ করার চিন্তা করে।

 

এমন নিকৃষ্ট মানসিকতা থেকে বেরিয়ে আসতে না পারলে খুব দ্রুত সময়ের মধ্যে দেশে অর্থনৈতিক সংকট যেমন তৈরি হবে, তেমনি নির্মমতা আরো বাড়বে-অপমৃত্যু বাড়বে। যা প্রতিরোধের জন্য নাগরিকদেরকেই এগিয়ে আসতে হবে-আওয়াজ তুলতে হবে দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতিসহ সকল অন্যায়ের বিরুদ্ধে।


error: Content is protected !!