ঢাকা, বৃহস্পতিবার, ২১শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ৫ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
ঢাকা, বৃহস্পতিবার, ২১শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ৫ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

সোনামসজিদ স্থলবন্দর ৬দিন বন্ধ

শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দূর্গাপূজা উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ও ভারতের মধ্যে পণ্য আমদানি-রফতানি ৬ দিনের জন্য বন্ধ থাকবে।

 

সাপ্তাহিক ছুটিসহ সোমবার থেকে আগামী শনিবার পর্যন্ত এ বন্দরের সকল ব্যবসায়ী কার্যক্রম বন্ধ থাকবে। আগামী ১৭ অক্টোবর থেকে যথারীতি বন্দর দিয়ে আমদানি-রফতানি কার্যক্রম শুরু হবে।

 

সোনামসজিদ স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক গ্রুপের সাধারণ সম্পাদক তৌফিকুর রহমান বাবু জানান, শারদীয় দূর্গাপূজা উপলক্ষে ছুটি ঘোষণা করায় শুক্রবার সাপ্তাহিক ছুটিসহ ১১ অক্টোবর থেকে ১৬ অক্টোবর পর্যন্ত টানা ৬দিন মহদিপুর স্থলবন্দরে সব ধরনের কাজ বন্ধ থাকবে। ভারতের মহদিপুর স্থলবন্দর এক্সপোর্ট ও ইমপোর্টার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক প্রসেনজিৎ ঘোষ স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে এ তথ্য জানানো হয়।

 

প্রেক্ষিতে দুই দেশের মধ্যে পণ্য আমদানি-রফতানি বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। সোনামসজিদ স্থলবন্দর কাস্টমসের সহকারী কমিশনার মমিনুল ইসলাম জানান, পূজা উপলক্ষে আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকলেও বন্দরের অন্যান্য কার্যক্রম স্বাভাবিক থাকবে।


error: Content is protected !!