ঢাকা, শুক্রবার, ৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
ঢাকা, শুক্রবার, ৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

Notice: Use of undefined constant php - assumed 'php' in /home/bhorerso/public_html/wp-content/themes/newsportal/lib/part/top-part.php on line 49

মহম্মদপুরে আগুনে পুড়ে ছাই ইমদাদুলের শেষ সম্বল

মুরাদ হোসেন (মাগুরা) প্রতিনিধি : মাগুরার মহম্মদপুরে মঙ্গলবার দিবাগত রাতে আগুনে পুড়ে ছাই হয়ে গেছে কৃষক পরিবারের শেষ সম্বল। উপজেলা সদরের ধোয়াইল গ্রামে ভয়াবহ এই অগ্নিকান্ডের ঘটনা ঘঠেছে। এতে ইমদাদুল, নাজমুল ও তারিকুলের তিনটি ঘর, প্রায় ১শ মন পাট, নগদ অর্থ, সোনা এবং পাঁচটি ছাগলসহ ঘরের মধ্যে থাকা সমস্ত মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। এরা আলাউদ্দীন মোল্যার তিন ছেলে।

 

পরিবার সুত্রে জানা যায়, এদিন রাত ১১ ঘটিকায় ইমদাদুলের ঘর থেকে বিদ্যুতের শর্ট সার্কিটের মাধ্যমে আগুনের সুত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। মুহুর্তের মধ্যেই আগুন ছড়িয়ে পড়ে। পাশেই তার ভাই তারিকুল ও নাজমুলের ঘরেও আগুন লেগে যায়। এতে ইমদাদুলের প্রায় ৭০ মন পাট, একদিন আগে জমি লিজের ফেরৎ আনা দেড় লাখ টাকা, দুইটি স্বর্ণের দুল, একটি চেন ও পাঁচটি ছাগল এবং নাজমুলের প্রায় ৩০ মন পাটসহ উভয়ের ঘরে থাকা সমস্ত মালামাল পুড়ে ছাই হয়ে যায়। যার ক্ষতির পরিমান ৫ থেকে ৮ লাখ টাকা। পরে স্থানীয় লোকজনের সহায়তায় ফায়ার সার্ভিসের টিম এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। শেষ সম্বল হারিয়ে বাকরুদ্ধ হয়ে পড়েছে ইমদাদুল ও তার পরিবারের লোকজন।

 

উপজেলা ফায়ার সার্ভিসের দায়িত্বরত কর্মকর্তা সৈয়দ মুস্তাইন আলী বলেন, আমরা খবর পাওয়া মাত্রই রওনা দিয়েছি এবং আগুনের নির্বাচনী কাজ শেষ করেছি। তবে অল্প সময়ের মধ্যেই তাদের ৫ লাখ টাকার ক্ষতি হয়েছে।

 

উপজেলা নির্বাহী অফিসার রামানন্দ পাল ঘটনাস্থলে যেয়ে ক্ষতিগ্রস্থ পরিবারকে শান্তনা দেন। এ সময় ক্ষতিগ্রস্থ পরিবারের হাতে খাদ্য সহায়তা তুলে দেন এবং পরবর্তীতে তাদেরকে অর্থিক সহায়তা দেওয়ার আশ^াস দেন।


error: Content is protected !!