ঢাকা, বৃহস্পতিবার, ২রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
ঢাকা, বৃহস্পতিবার, ২রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

Notice: Use of undefined constant php - assumed 'php' in /home/bhorerso/public_html/wp-content/themes/newsportal/lib/part/top-part.php on line 49

শিবগঞ্জে ১২ অস্বচ্ছল মুক্তিযোদ্ধার বীরনিবাস নির্মাণের কাজের উদ্বোধন

শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: ২০২১-২০২২ অর্থবছরে মুজিববর্ষ উপলক্ষে অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য আবাসন নির্মাণ প্রকল্পের আওতায় শিবগঞ্জ উপজেলায় ১২টি বীরনিবাসের নির্মাণ কাজ শুরু হয়েছে। বুধবার বিকেলে উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে এক কোটি ৬১ লাখ ২৩ হাজার ৪১৬ টাকা ব্যয়ে ১২টি বীরনিবাসের ভিত্তিপ্রস্তর স্থাপনেরর উদ্বোধন করেন সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল।

 

এ সময় তিনি বলেন, ‘মুজিববর্ষে কেউ গৃহহীন থাকবে না’ সরকারের এমন প্রতিশ্রুতি বাস্তবায়নে এবার অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের আবাসনের জন্য প্রকল্প হাতে নেওয়া হয়েছে। এরই ধারাবাহিকতায় চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় ১২ অসচ্ছল বীর মুক্তিযোদ্ধা পাচ্ছেন বীর নিবাস। এর মধ্যে শিবগঞ্জ পৌরসভায় একটি, ধাইনগরে একটি, পাঁকায় দুটি, মনাকষায় চারটি, উজিরপুরে একটি, নয়ালাভাঙায় একটি, শ্যামপুরে একটি ও বিনোদপুরে একটি করে বীর নিবাস নির্মাণ হবে। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় এ প্রকল্প বাস্তবায়ন করবে।

 

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ‘অসচ্ছল বীর মুক্তিযোদ্ধা-বিরাঙ্গনা-শহীদ বীর মুক্তিযোদ্ধা, প্রয়াত বীর মুক্তিযোদ্ধাদের বিধবা স্ত্রী ও সন্তানদের সামাজিক মর্যাদা বৃদ্ধি ও আর্থ সামাজিক অবস্থান উন্নয়নের ক্ষেত্রে প্রধানমন্ত্রীর গ্রহীত পদক্ষেপ ও উপহার হিসেবে’ এই প্রকল্প নেওয়া হয়েছে।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব আল-রাব্বির সভাপতিত্বে ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাসের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান শিউলি বেগম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলাম ও উপজেলা মুক্তিযোদ্ধার সাবেক কমান্ডার বজলার রশিদ সনুসহ অন্যরা।

 

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলাম জানান, এ প্রকল্পটির মাধ্যমে মুক্তিযোদ্ধাদের নিজস্ব ভিটায় পাকা দুটি বেডরুম, দুটি টয়লেট, একটি কিচেন, একটি ডাইনিং রুম ও একটি ড্রয়িং রুম একতলা ভবনসহ ৬৩৫ বর্গফুটের ফ্ল্যাট বাড়ি তৈরি করে দেওয়া হবে। প্রতিটি আবাসন নির্মাণে ব্যয় ধরা হয়েছে ১৩ লাখ ৪৩ হাজার ৬১৮ টাকা।


error: Content is protected !!