ঢাকা, শুক্রবার, ৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
ঢাকা, শুক্রবার, ৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

Notice: Use of undefined constant php - assumed 'php' in /home/bhorerso/public_html/wp-content/themes/newsportal/lib/part/top-part.php on line 49

খাগড়াছড়ির রামগড়ে কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ

কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ

স্টাফ রিপোর্টার,খাগড়াছড়ি : রবি  মৌসুমের গম, ভূট্রা, সরিষা, সূর্যমুখী, চিনাবাদাম, শীতকালীন পেঁয়াজ, মুগ, মুশর ও খেসারী ফসলের আবাদ এবং উৎপাদন বৃদ্ধির লক্ষে খাগড়াছড়ির রামগড় উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক পর্যায়ের কৃষকদের মাঝে পরিবারের এক বিঘা জমিতে চাষাবাদের জন্য বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) বেলা সাড়ে ১১টার সময় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা কৃষি অফিস প্রাঙ্গনে উপজেলা কৃষি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আলী আহাম্মদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ২৫০ জন কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ করেন উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারী।

 

অনুষ্ঠানে  উপজেলা খাদ্য কর্মকর্তা আসাদুজ্জামান, উপজেলা আইসিটি প্রোগামার রায়হান উদ্দিন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মনসুর আলী সহ প্রমুখ উপস্থিত ছিলেন,।

উপজেলা উপ-সহকারী উদ্বিদ সংরক্ষণ কর্মকর্তা সানাউল হক এর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা রাশেদ চৌধুরী।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, উপজেলা ক্ষুদ্র ও প্রান্তিক পর্যায়ের ২শত ৫০ জন কৃষককে প্রতি কৃষক পরিবারের এক বিঘা জমিতে আবাদের জন্যে ২ শত জন কৃষককে ২ কেজি করে ভূট্রা ও ৩০ কেজি করে রাসায়নিক সার এবং ৫০ জন কৃষককে ১ কেজি করে সরিষা ও ২০ কেজি করে রাসায়নিক সার বিনামূল্যে বিতরণ করা হয়েছে।


error: Content is protected !!