ঢাকা, শুক্রবার, ৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
ঢাকা, শুক্রবার, ৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

Notice: Use of undefined constant php - assumed 'php' in /home/bhorerso/public_html/wp-content/themes/newsportal/lib/part/top-part.php on line 49

২২ জেলেকে ছেড়ে দিয়েছে মিয়ানমার নৌবাহিনী

মাছ শিকারের সময় বঙ্গোপসাগরের সেন্টমার্টিনের কাছ থেকে ধরে নিয়ে যাওয়া বাংলাদেশি ২২ জেলেকে ছেড়ে দিয়েছে মিয়ানমার নৌবাহিনী। রোববার (২১ নভেম্বর) সকাল ১০টার দিকে বিষয়টি নিশ্চিত করেন সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর আহমেদ।

তিনি বলেন, সেন্টমার্টিনের বাসিন্দা নুরুল আমিন, মো. আজিম, মো. হোসেন এবং তার ছেলে মো. ইউনুছের মালিকাধীন ৪টি ট্রলারে ২২ জন মাঝি মাছ শিকার করছিল। শনিবার সকালে মিয়ানমার নৌবাহিনীর সদস্যরা এসে দ্বীপের পূর্বদিক থেকে ট্রলারসহ তাদের ধরে নিয়ে যান। পরে রাতে সবাইকে ছেড়ে দেন তারা।

চেয়ারম্যান নুর আহমেদ বলেন, মাঝিদের ছেড়ে দেয়ার পর মিয়ানমার নৌবাহিনী তাদের বলেছে, ভবিষ্যতে সমুদ্রসীমা লঙ্ঘন করে সাগরে মাছ শিকার যাতে না করেন। দেশটির অভ্যন্তরে প্রবেশ করায় তাদের ধরে নিয়ে যায় বলে জানায় তারা। তবে কাউকে মারধর করেনি। তবে মাঝিমাল্লারা বঙ্গোপসাগরের বাংলাদেশের অভ্যন্তরেই মাছ শিকার করছিল বলে তিনি জানান।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজ চৌধুরী বলেন, ‘ট্রলারগুলোসহ জেলেরা সেন্টমার্টিনে ফিরেছে। সেটি নিশ্চিত হয়েছি। স্থানীয় চেয়ারম্যান বিষয়টি জানিয়েছেন। মাঝিমাল্লারা সবাই সুস্থ আছেন।’

এদিকে কোস্টগার্ড জানিয়েছে, সেন্টমার্টিনের অদূর থেকে ধরে নিয়ে যাওয়া ৪টি মাছ ধরার ট্রলারসহ বাংলাদেশি ২২ জেলেকে ছেড়ে দিয়েছে মিয়ানমার। তারা বর্তমানে পরিবারের সঙ্গে রয়েছেন।


error: Content is protected !!