ঢাকা, শুক্রবার, ৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
ঢাকা, শুক্রবার, ৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

Notice: Use of undefined constant php - assumed 'php' in /home/bhorerso/public_html/wp-content/themes/newsportal/lib/part/top-part.php on line 49

২৪ ঘণ্টার আল্টিমেটাম, অবরোধ প্রত্যাহার শিক্ষার্থীদের

ঢাকা বিশ্ববিদ্যালয়: ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে রাজধানীর বকশিবাজার মোড়ের অবরোধ তুলে নিয়েছেন শিক্ষার্থীরা। রোববার (২১ নভেম্বর) দুপুর ১২টার দিকে তারা অবরোধ তুলে নেন।

হাফ পাস নিয়ে চালকের সহকারী (হেরপার) হেনস্তা করার প্রতিবাদে সড়ক অবরোধ করে বেগম বদরুন্নেসা সরকারি কলেজের ছাত্রীরা। এ সময় তাদের সঙ্গে সংহতি জানিয়ে ঢাকা কলেজ ও বোরহান উদ্দীন পোস্ট গ্র্যাজুয়েটের শিক্ষার্থীরাও তাতে যোগ দেন। সকাল থেকে শুরু হওয়া অবরোধে শিক্ষার্থীরা চালকের সহকারীর বিচার ও হাফ পাস নিশ্চিতের দাবি জানান।
পরবর্তীতে ঠিকানা ও মৌমিতা বাসের মালিকপক্ষ ও কলেজ কর্তৃপক্ষ শিক্ষার্থীদের প্রতিনিধি নিয়ে আলোচনা করে। সেখানে শিক্ষার্থীরা তিনটি দাবি উত্থাপন করেন বলে বাংলানিউজকে জানিয়েছেন বোরহান উদ্দীন কলেজের ফিন্যান্সের শিক্ষার্থী নাবিল খান নিলয়।

দাবিগুলো হল- সারা বাংলাদেশে সব শিক্ষার্থীর হাফ পাস নিশ্চিত করা, ছাত্রীদের হয়রানি ও হেনস্তা করা চালকের সহকারীকে আইনের আওতায় নিয়ে আসা ও বাসে সব শিক্ষার্থীকে ওঠার সুযোগ দেওয়া।

আন্দোলনকারী এ শিক্ষার্থী বলেন, আমরা ২৪ ঘণ্টার সময় দিয়েছি। এর মধ্যে দাবির বাস্তবায়ন দেখতে চাই। অন্যথায় আমরা আবার আন্দোলনে নামব। আমরা চাই শিক্ষার্থীদের সঙ্গে তারা যেন খারাপ আচরণ না করে।


error: Content is protected !!