ঢাকা, শুক্রবার, ৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
ঢাকা, শুক্রবার, ৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

Notice: Use of undefined constant php - assumed 'php' in /home/bhorerso/public_html/wp-content/themes/newsportal/lib/part/top-part.php on line 49

তাড়াইলে দুই আ’লীগ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত 

তাড়াইল (কিশোরগঞ্জ) প্রতিনিধি: কিশোরগঞ্জের তাড়াইল ইউপি নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করা আ’লীগের বর্তমান দুই চেয়ারম্যান এর জামানত বাজেয়াপ্ত করা হচ্ছে।

 

গত ১১নভেম্বর তাড়াইল উপজেলার ৭টি ইউনিয়নে দ্বিতীয় ধাপের নির্বাচনে ১নং তালাজাঙ্গা ইউনিয়নে মো.সেলিম খান এবং ৪ নং জাওয়ার ইউনিয়নে মো.জিয়াউর রহমান জিয়া নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করে প্রতিপক্ষের নিকট শোচনীয় পরাজয় বরণ করেন।

 

তালজাঙ্গা ইউনিয়নে মোট বৈধ ভোটের সংখ্যা ১৪ হাজার ২ শত ৮৩ জন।উক্ত ইউনিয়নে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করেন বর্তমান চেয়ারম্যান মো.সেলিম খান।তিনি ১ হাজার ৩ শত১৪ ভোট পেয়ে পরাজিত হন।ওই ইউনিয়নে আ’লীগের বিদ্রোহী প্রার্থী মো.আবু জাহেদ ভূঞা স্বতন্ত্র প্রার্থী হিসেবে আনারস প্রতীক নিয়ে ৩ হাজার ৫৫৩ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হন।

 

এছাড়া জাওয়ার ইউনিয়নে মোট বৈধ ভোটের সংখ্যা ১৩ হাজার ৮শত১৪জন।উক্ত ইউনিয়নে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করা বর্তমান চেয়ারম্যান মো.জিয়াউর রহমান জিয়া পেয়েছেন ১ হাজার ৫শত৯২ ভোট।ওই ইউনিয়নে জাতীয় পার্টির প্রার্থী মো.ইমদাদুল হক রতন লাঙ্গল প্রতীক নিয়ে নির্বাচন করে ৫ হাজার ২৩০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হন।

 

উপজেলা নির্বাচন কমিশন কার্যালয় সূত্রে জানা গেছে,প্রতিটি ইউপি নির্বাচনে প্রতিদন্ধী প্রার্থী বৈধ ভোটের ৮ ভাগের এক ভাগ ভোট না পেলে সেই প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়।সেই হিসেবে তালজাঙ্গা ইউনিয়নের আ’লীগ মনোনীত নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করা বর্তমান চেয়ারম্যান মো.সেলিম খান জামানত ঠিক রাখতে ভোটের দরকার ছিল ১ হাজার ৭শত৮৫ ভোট।তিনি পেয়েছেন ১ হাজার ৩শত১৪ ভোট।তিনি ৪শত৭১ ভোট কম পেয়েছেন।

 

তাছাড়া জাওয়ার ইউনিয়নে আ’লীগ মনোনীত নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করা বর্তমান চেয়ারম্যান মো.জিয়াউর রহমান জিয়া ১ হাজার ৫শত৯২ ভোট পেয়ে পরাজিত হন।জানানত ঠিক রাখতে তার ভোটের দরকার ছিল ১ হাজার ৭শত২৬।তিনি ১শত৩৩ ভোট কম পেয়েছেন।তাই ওই দুইজন নৌকা প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হবে বলে জানান উপজেলা নির্বাচন কর্মকর্তা এনামুল হক।

 

তালজাঙ্গা এবং জাওয়ার ইউপিতে নৌকার ভরডুবির কারন জানতে চাইলে উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আজিজুল হক ভূঞা মোতাহার বলেন,আমরা যখন কেন্দ্রিয় কার্যালয়ে নাম পাঠাই তখন উক্ত দুইজন রানিং চেয়ারম্যানের জনপ্রিয়তা ছিল তুঙ্গে।কিন্তু নির্বাচনে আঞ্চলিক টানের জন্য এবং বিদ্রোহী প্রার্থীর কারনে এই ভরাডুবি বলে আমি মনে করি।


error: Content is protected !!