ঢাকা, শুক্রবার, ৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
ঢাকা, শুক্রবার, ৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

Notice: Use of undefined constant php - assumed 'php' in /home/bhorerso/public_html/wp-content/themes/newsportal/lib/part/top-part.php on line 49

যুক্তরাষ্ট্রে গাড়ি-হামলা সন্ত্রাসবাদী ঘটনা নয়, বলছে পুলিশ

যুক্তরাষ্ট্রের উইসকনসিন অঙ্গরাজ্যের ওয়াকিশাতে ক্রিসমাস প্যারেডে গাড়ি হামলা চালিয়েছিলেন ৩৯ বছর বয়সী ড্যারেল ব্রুকস জুনিয়ার। উইসকনসিনের পুলিশ প্রধান ড্যানিয়েল টমসন জানিয়েছেন, গাড়ি-হামলা যে সন্ত্রাসবাদী ঘটনা, এমন কোনো প্রমাণ পাওয়া যায়নি। মঙ্গলবার জার্মান সংবাদমাধ্যম ডয়চে ভেলে এ খবর জানায়।

পুলিশের বক্তব্য, গাড়ি-হামলার আগে ব্রুকস পারিবারিক কলহের জড়িয়ে পড়েছিলেন। পুলিশ তার বাড়িতে পৌঁছানোর আগেই তিনি বাড়ি থেকে সরে যান। তারপরই তিনি তার এসইউভি নিয়ে ব্যারিকেড ভেঙে সোজা ক্রিসমাস প্যারেডে প্রবেশ করেন।

গাড়ির ধাক্কায় সব মিলিয়ে ৫ জনের প্রাণ গেছে। এর মধ্যে চারজন নারী ও একজন পুরুষ। আহত হয়েছেন ৪৮ জন।

পুলিশ প্রধান বলেছেন, অভিযুক্ত একাই এ কাজ করেছেন। তবে তদন্ত অব্যহত রয়েছে। কেন তিনি এ কাজ করলেন তা খতিয়ে দেখা হচ্ছে। তার বিরুদ্ধে ইচ্ছাকৃত হত্যাসহ পাঁচটি অভিযোগ আনা হয়েছে।

তদন্তকারী কর্মকর্তাদের ধারণা, গাড়ির ধাক্কায় হতাহতদের আগে থেকে চিনতেন না ব্রুকস। তবে পুলিশ ব্রুকসকে চিনতো। কারণ, অতীতে তার বিরুদ্ধে একাধিক অভিযোগ পুলিশের কাছে এসেছে। পুলিশের কাছে এক নারী অভিযোগ করেছিলেন, ব্রুকস তাকে গ্যাস স্টেশনে গাড়ি চাপা দেয়ার চেষ্টা করেছিলেন।

চিকিৎসকরা জানান, তিন থেকে ১৬ বছর বয়সী ১৮ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এদের মধ্যে ছয়টি শিশুর অবস্থা আশঙ্কাজনক। আহতদের কারো হাড় ভেঙেছে, মাথায় গুরুতর আঘাত লেগেছে, কারো সারা দেহ ক্ষতবিক্ষত হয়েছে।


error: Content is protected !!