ঢাকা, মঙ্গলবার, ৫ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ২১শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
ঢাকা, মঙ্গলবার, ৫ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ২১শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

খাগড়াছড়ির রামগড়ের আশ্রয়ণ প্রকল্পের ঘর পরিদর্শন

স্টাফ রিপোর্টার, খাগড়াছড়ি : খাগড়াছড়ি’র রামগড় উপজেলায় মুজিব শতবর্ষের আশ্রয়ণ প্রকল্পের আওতায় ভূমি ও গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া উপহারের ২৭০ টি বসবাসরত পাকা ঘরের খোঁজখবর নেন ও নির্মানাধীন আরো ৭৩টি ঘর পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) মো: আহসান কিবরিয়া সিদ্দিকি।

শুক্রবার (১৭ জুন) বেলা ২টার সময় তিনি রামগড় উপজেলাধীন ২নং পাতাছড়া ইউনিয়নের পরশুরাম ঘাট ঘৃত কারর্বারী পাড়ায় নির্মিত বাড়িগুলোর নির্মাণশৈলী ও গুণগতমান অনুমোদিত ডিজাইন ও প্রাক্কলন অনুযায়ী হয়েছে কিনা তা সরেজমিনে পরিদর্শন সহ যাচাই করেন। পাশাপাশি উপকারভোগীদের সাথে মতবিনিময় করেন এবং তাদের খোঁজ খবর নেন।

এসময় সুবিধাভোগী বিধবা সেলিনা আক্তার অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, স্বামী হারা সংসারের এক শিশু সন্তানকে বুকে নিয়ে খড়কুড়ের বেড়ার ঘরে বৃষ্টির পানি ঢুকতো ও বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগের ভয়ে থাকতে হতো। কিন্তু এখন আর সেই শংকা নেই। মাননীয় প্রধানমন্ত্রী আমাদের ঘর দিয়েছে। প্রধানমন্ত্রীর জন্য আমৃত্যু দোয়া করবো।

উপজেলা নির্বাহী অফিসার খোন্দকার মো: ইখতিয়ার উদ্দীন আরাফাত বলেন, রামগড় উপজেলায় আশ্রায়ণ-২ প্রকল্পের আওতায় ১ম, ২য় ও ৩য় পর্যায়ে ২৭০ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ২ শতক জমি সহ ঘর নির্মাণ করে দেওয়া হয়েছে। ৩য় পর্যায়ে আরো ৭৩টি গৃহের নির্মাণ কাজ চলমান রয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, রামগড় উপজেলা নির্বাহী অফিসার খোন্দকার মো: ইখতিয়ার উদ্দীন আরাফাত, পিআইও মো: নজরুল ইসলাম, ২নং পাতাছড়া ইউপি চেয়ারম্যান কাজী নুরুল আলম ও স্থানীয় সাংবাদিকরা।