ঢাকা, মঙ্গলবার, ৫ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ২১শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
ঢাকা, মঙ্গলবার, ৫ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ২১শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

আম পরিবহণে বিশেষ বিমানের ব্যবস্থা করা হবে–বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী

শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেছেন, আম পরিবহণের ক্ষেত্রে বিশেষ বিমানের ব্যবস্থা করা হবে। দ্রুততম সময়ের মধ্যে যাতে ইউরোপ, আমেরিকা ও অস্ট্রেলিয়ার বাজারে আম রপ্তানি করা যায়, সেই লক্ষে প্রধানমন্ত্রী ইতোমধ্যে নির্দেশনা দিয়েছেন। এতে চাষী-ব্যবসায়ীরা লাভবান হবেন।

 

তিনি বলেন, বিশ্বের সবদেশে আম উৎপাদিত হলেও চাঁপাইনবাবগঞ্জের আমের মত স্বাদ পৃথিবীর কোন দেশে পাওয়া যাবে না। তিনি রোববার দুপুরে শিবগঞ্জ উপজেলার কানসাটে বঙ্গবন্ধু লাইভ ম্যাংগো মিউজিয়ামে জেলা প্রশাসনের উদ্যোগে বাংলাদেশ ট্যুরিজম, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সহযোগিতায় আম উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

 

তিনি আরও বলেন, কমিউনিটি ট্যুরিজমের অপার সম্ভাবনা রয়েছে চাঁপাইনবাবগঞ্জে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের মৌলিক চাহিদা বাস্তবায়নের পাশাপাশি সব অঞ্চলে সমানভাবে উন্নয়ন করে চলেছেন। পর্যটন ক্ষেত্রে বিভিন্ন উন্নয়ন প্রকল্প চলমান রয়েছে এবং বেশকিছু প্রকল্প হাতে নেয়া হয়েছে।

 

এছাড়া সোনামসজিদ পর্যটন মোটেলে পর্যটকদের আর্কষণ বাড়তে নানামূখী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। তিনি বলেন, নেদারল্যা-ের টিউলিপ এখন বাংলাদেশে হচ্ছে। বাইরে থেকে আনা ড্রাগন, বর্তমানে দেশে উৎপাদন হচ্ছে। এগুলো বিশে^র বাজারে রপ্তানিও করা হচ্ছে।

 

জেলা প্রশাসক এ কে এম গালিভ খানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোকাম্মেল হোসেন, রাজশাহী বিভাগীয় কমিশনার জি এস এম জাফরউল্লাহ, পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব, উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল হায়াত প্রমুখ।

 

এর আগে একটি বর্ণাঢ্য র‌্যালী আশপাশের সড়ক প্রদক্ষিণ করে। শেষে প্রতিমন্ত্রী ও অতিথিরা আম প্রদর্শনীর ষ্টল ঘুরে দেখেন। এবারের আম উৎসবে জেলার ৫টি উপজেলার শতাধিক জাতের আম সমারোহ পায়।