ঢাকা, মঙ্গলবার, ৫ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ২১শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
ঢাকা, মঙ্গলবার, ৫ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ২১শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

বানভাসিদের ত্রাণ ও নৌকা দিলেন শামীম ওসমানপুত্র অয়ন

সিলেট অঞ্চলের বানভাসিদের জন্য ত্রাণসহায়তা ও ত্রাণবিতরণকাজের জন্য দুটি নৌকা সহায়তা দিয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমানের ছেলে অয়ন ওসমান।

বুধবার (২২ জুন) বন্যাকবলিত ১ হাজার ৬০০-এর বেশি পরিবারের জন্য এসব ত্রাণ ও দুটি নৌকা সেনাবাহিনীর কাছে হস্তান্তর করেন তিনি।

 

 

অয়ন ওসমান নিজস্ব অর্থায়নে সিলেটে বন্যাদুর্গত মানুষের জন্য খাদ্যসামগ্রী ও ত্রাণ নিতে স্বেচ্ছাসেবীদের চলাচলের জন্য নৌকা পাঠিয়েছেন বলে নিশ্চিত করেছেন মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি হাবিবুর রহমান রিয়াদ।

রিয়াদ  জানান, এবার তিনি প্রথম ত্রাণসহায়তা পাঠানো শুরু করেছেন। পর্যায়ক্রমে আরও পাঠাবেন। খাদ্যসামগ্রীর মধ্যে তেল, লবণ, চিনি, চিড়া ও মোমবাতি রয়েছে। মঙ্গলবার বিকেলে ত্রাণবাহী দুটি ট্রাক সিলেট সেনানিবাসের উদ্দেশে নারায়ণগঞ্জ থেকে রওনা দিয়ে বুধবার গভীর রাতে এসব সেনাবাহিনীর কাছে হস্তান্তর করা হয়।

এ বিষয়ে অয়ন ওসমান  বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবতার মা। তিনি বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়ানোর নির্দেশনা দিয়েছেন। এরই পরিপ্রেক্ষিতে সিলেট অঞ্চলের প্রায় ১ হাজার ৬০০ পরিবারের জন্য ত্রাণসহায়তা ও স্বেচ্ছাসেবীদের যাতায়াতের জন্য দুটি নৌকা পাঠানো হয়েছে।

সমাজের বিত্তবান সবার প্রতি তিনি আহ্বান জানিয়ে বলেন, বানভাসি মানুষের পাশে দাঁড়ানোর উত্তম সময় এটি। সামর্থ্য অনুযায়ী বন্যাদুর্গতদের সহায়তার জন্য এগিয়ে আসার আহ্বান জানাই।

 

তিনি আরোও বলেন, সিলেটে বানভাসিদের চিত্র আমারা প্রতিদিন খবরে দেখছি। আসুন আল্লাহকে খুশি করতে তার বান্দাদের বিপদে পাশে দাঁড়াই। বন্যাকবলিত মানুষের জন্য মানবিক হয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিই।