ঢাকা, মঙ্গলবার, ৫ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ২১শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
ঢাকা, মঙ্গলবার, ৫ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ২১শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

পানছড়িতে পরিচ্ছন্ন গ্রাম-পরিচ্ছন্ন শহর বাস্তবায়নে ওসি আনচারুল করিম

স্টাফ রিপোর্টার ,খাগড়াছড়ি :  বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকীতে পরিচ্ছন্ন গ্রাম-পরিচ্ছন্ন শহর বাস্তবায়নে ময়লা-আর্বজনা পরিস্কার করলেন পানছড়ি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনচারুল করিম।

 

২৩ জুন ২০২২ বৃহস্পতিবার সকালে পরিচ্ছন্ন গ্রাম-পরিচ্ছন্ন শহর বাস্তবায়নের লক্ষে পানছড়ি বাজারের রাস্তার পাশে দোকানের সামনে থেকে ময়লা-আবর্জনা স্তর পরিস্কার করানাে হয়।

বাজারের ব্যবসায়ীরা জানিয়েছেন, বাজার কমিটিকে বারবার জানালেও পরিচ্ছন্ন কর্মীরা বাজারের বাহিরে রাস্তার কথা বলে এড়িয়ে যায়। যতসব ময়লা আবর্জনা ছড়িয়ে ছিটিয়ে থাকায় বাজারে আগত লোকজন দর্গন্ধের স্বীকার হচ্ছেন।

 

প্রবীন সাবেক মেম্বার নায়েব আলী বলেন, রাস্তার পাশে দীর্ঘদিনের বাজারের বিভিন্ন ময়লা আবর্জনা ডাস্টবিন এলাকায় উপচে গিয়ে পরিবেশ বিপর্যয়ের পথে , হেটে ও যানবাহনে যেতে ময়লা ও দুর্গন্ধ পেতে হতো। বাজার কমিটিকে বারবার বলেও কোন লাভ হয় নি ।

 

উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক উৎপল চেীধুরী উজ্জল জানান ,বাজার মালি তার লোকজন সহ বাজারের ভিতরের নিত্য দিনের ময়লা আবর্জনা ঠেলা গাড়ি দিয়ে পরিস্কার করলেও রাস্তার পাশের ময়লা আবর্জনা গুলো দীর্ঘদিন পরিষ্কার করে নাই। এতে পখচারীদের চলার পথে বাধার সৃষ্টি হয়েছে। বর্তমান সরকারের পরিচ্ছন্ন গ্রাম-পরিচ্ছন্ন শহর বাস্তবায়নে ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) -র  এমন উদ্যোগ সত্যিই প্রসংশনীয়।

 

পানছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) মো. আনচারুল করিম জানান, পরিস্কার পরিচ্ছন্ন ঈমানের অঙ্গ। এছাড়াও পরিচ্ছন্ন গ্রাম-পরিচ্ছন্ন শহর ঘোষনা করেছেন বর্তমান সরকার । আমি বিভিন্ন সময়ে ইউনিয়ন পরিষদ থেকে, গ্রাম ভিক্তিক আলোচনা সভা, মাইকিং করেছি। মাইকিং করার পর ও ব্যবসায়ীরা কোনো কর্ণপাত করছে না, বিধায় আমি নিজেই পরিস্কার পরিচ্ছন্নতার জন্য মাঠে নেমেছি।