ঢাকা, বৃহস্পতিবার, ১৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ৩রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ৩রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

পদ্মা সেতুতে প্রাচীন মূর্তিসহ ভারতফেরত বাসযাত্রী আটক

শরীয়তপুর প্রতিনিধি: পদ্মা সেতুর জাজিরা প্রান্তের টোল প্লাজার সামনে থেকে পুরোনো মূর্তিসহ ভারত থেকে আসা জসিম উদ্দিন (৫৫) নামে এক বাসযাত্রীকে আটক করেছে পুলিশ।

 

বৃহস্পতিবার (৩০ জুন) সকালে শরীয়তপুরের পুলিশ সুপার এস এম আশরাফুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে বুধবার রাত ১টার দিকে কলকাতা থেকে আসা গ্রিন লাইন পরিবহনের একটি বাস থেকে তাকে আটক করা হয়।

 

জানা গেছে, বুধবার (২৯ জুন) রাতে গোপন সংবাদের ভিত্তিতে কলকাতা ছেড়ে আসা গ্রিন লাইনের বাসটিতে অভিযান চালিয়ে শত বছরের পুরোনো মূল্যবান ৩টি সিংহের মূর্তি উদ্ধার করে পুলিশ। এ সময় কারুকাজ করা ১টি কলস, বিভিন্ন ধরনের পুরাকীর্তিসহ দুটি ভিডিও ক্যামেরাও উদ্ধার করা হয়।

 

শরীয়তপুরের পুলিশ সুপার এস এম আশরাফুজ্জামান জানান, বাসের যাত্রী জসিম উদ্দিনের কাছ থেকে শত বছরের পুরোনো অনেক মূল্যবান তিনটি সিংহের মূর্তি, কারুকাজ করা একটি কলস, বিভিন্ন ধরনের পুরাকীর্তি ও দুটি ভিডিও ক্যামেরা উদ্ধার করা হয়। এসব মূল্যবান পুরাকীর্তি পরিবহনের অভিযোগে জসিম উদ্দিনকে আটক করা হয়েছে। তবে এসব পণ্যের কোনো ধরনের বৈধ কাগজপত্র দেখাতে পারেননি তিনি।

 

তিনি আরও বলেন, মূর্তিগুলো কষ্টি পাথরের হয়ে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে, তবে পরীক্ষা শেষে এ বিষয়ে পরিষ্কার ধারণা পাওয়া যাবে। ঘটনাটি গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে।