ঢাকা, সোমবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
ঢাকা, সোমবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

মৎস্য সপ্তাহ উপলক্ষে নড়িয়ায় সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা

  • 6Words
  • Views

নড়িয়া (শরীয়তপুর) প্রতিনিধিঃ : ‘নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ স্লোগানকে নিয়ে শরীয়তপুরের নড়িয়ায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

 

আজ শনিবার (২৩ জুলাই) দুপুরে নড়িয়া উপজেলা পরিষদ সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে মৎস্য কর্মকর্তার এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

 

জেলা মৎস্য বিভাগ সূত্রে জানা যায়, এ বছর ইলিশসহ শরীয়তপুরে মৎস্য উৎপাদন হয়েছে ২৭ হাজার ৫৬০ মেট্রিক টন। যা জেলার চাহিদা তুলনায় ২ হাজার ২৪৪ মেট্রিক টন বেশী। এরমধ্যে ইলিশের উৎপাদন হয়েছে ৫ হাজার ৪০০ মেট্রিক টন।

 

নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ রাশেদ উজ্জামান এর সভাপতিত্বে উপজেলা মৎস্য কর্মকর্তা জাকির হোসেন মৃধা, পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ মোজাম্মেল হক, নড়িয়া বিহারী লাল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিন্টু চন্দ্র রায়, উপজেলা তথ্য কর্মকর্তা মোঃ জাকির হোসেন, প্রশাসনিক কর্মকর্তা (ইউএনও অফিস) মোঃ আব্দুর রাজ্জাক সহ গণমাধ্যম ব্যক্তিবর্গ সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

 

মতবিনিময় সভায় উপজেলা মৎস্য কর্মকর্তা জাকির হোসেন মৃধা জানান, জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২ উপলক্ষে সপ্তাহ ব্যাপী নানা কর্মসূচি পালন করা হবে। এ উপলক্ষে আগামী ২৩ থেকে ২৯ জুলাই পর্যন্ত নানা কর্মসূচির মধ্যে রয়েছে, মাইকিং, পোনামাছ অবমুক্তকরণ, র‌্যালি, উদ্বোধনী আলোচনা সভা, পুরস্কার বিতরণ, প্রামাণ্যচিত্র প্রদর্শন, মৎস্য চাষীদের সাথে মতবিনিময়, মোবাইল কোর্ট/ অভিযান পরিচালনা, মাছচাষ বিষয়ক পরামর্শ সেবা প্রদান, পুকুরের মাটি ও পানি পরীক্ষা, সুফলভোগীদের মাঝে উপকরণ বিতরণ এবং শুক্রবার মূল্যায়ন ও সমাপনী অনুষ্ঠান।