ঢাকা, সোমবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
ঢাকা, সোমবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

পানছড়ি- খাগড়াছড়ির সড়কে জনদুর্ভোগ

  • 5Words
  • Views

স্টাফ রিপোর্টার,খাগড়াছড়ি :  সড়ক  ও জনপধ বিভাগের উদাসিনতায় জেলার পানছড়ি- খাগড়াছড়ির বিচ্ছিন্ন সড়কে বিকল্প স্টীলের বেইলি সেতু নির্মানের কাজ শেষ না হওয়ায় জন দুর্ভোগ । প্রতিদিনই  গুনতে হচ্ছে অতিরিক্ত ভাড়া ।

স্থানীয় ইউপি সদস্য বিনয় বিকাশ চাকমা সহ এলাকাবাসীর অভিযোগ- গত ২৬ জুলাই ২০২২ মঙ্গলবার পাহাড়ী ঢলে পানছড়ি – খাগড়াছড়ি সড়কের শুকনাছড়ি ছড়ার পানির স্রোতে দক্ষিণ নালকাটায় বক্স কালভার্ট ডেবে গিয়ে রাস্তা ভেঙ্গে পড়ে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। সড়ক ও জনপদের পক্ষ থেকে দুই একদিনের মধ্যেই একটি ষ্টিলের ব্রীজ নির্মান করে যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক করার আশ্বাস দিলেও এক সপ্তাহেও কাজ শেষ করতে পারেনি।

সরজমিনে দেখা যায় , কাজ তদারকির জন্য সড়ক ও জনপথ বিভাগের কোন লোকজন নাই। স্টীল প্লেট বসানো ও জ্বালাই কাজে ঠিকাদার শহিদের ছেলে মো. হোসেন সহ ৭-৮ জন লোক আছে। নাম প্রকাশে অনিচ্ছুক নির্মান কাজের শ্রমিক জানায় , কাজের যোগান ও পরিবহনের গাড়ি কম থাকায় কাজে ধীর গতিতে হচ্ছে।

এ বিষয়ে সড়ক ও জনপথ বিভাগের নির্বাহি প্রকৌশলী জহিরুল ইসলামের কাছে মুঠো ফোনে জানতে চাইলে তিনি সকল অভিযোগ অস্বীকার করেন। কাজ শেষ হতে আরো তিন -চার দিন লাগবে বলে ফোন কলটি কেটে দেন।

পানছড়ি বাজার ব্যবসায়ী মো. সেলিম,আব্দুল্লাহ ,আবুল কাশেম সহ অনেকের সাথে কথা হয়। তারা জানান, অতিরিক্ত ভাড়া ও সরু রাস্তা দিয়ে ৫ কিমি ঘুরে যদিও সদরে যাতায়াত করা যায়। তবে মালামাল পরিবহনে অধিক বাড়তি টাকার খরচ গুনতে হচ্ছে। দ্রুত যোগাযোগ ব্যবস্থা চালু করণে পদক্ষেপ গ্রহনে প্রসাশনের সুদৃষ্টি কামনা করেন এলাকাবাসী।