ঢাকা, সোমবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
ঢাকা, সোমবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

ইতিহাস গড়ে পাকিস্তানের রাষ্ট্রীয় সম্মাননা পাচ্ছেন বাবর আজম

  • 3Words
  • Views

পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক বাবর আজমের ক্যারিয়ারে দারুণ এক সময়ই চলছে। গেল টি-টোয়েন্টি বিশ্বকাপে দলকে নিয়ে গিয়েছিলেন সেমিফাইনালে, প্রথম ম্যাচেই পাকিস্তানকে দিয়েছিলেন ভারতের বিপক্ষে অধরা বিশ্বকাপ ম্যাচ জয়ের স্বাদ। ব্যক্তিগত পারফর্ম্যান্সেও আলো কাড়ছেন প্রতিনিয়ত, আছেন আইসিসি র‍্যাঙ্কিংয়ের শীর্ষে। এবার আরও এক ইতিহাস গড়তে চলেছেন তিনি, সর্বকনিষ্ঠ ক্রিকেটার হিসেবে পাকিস্তানের তৃতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মানে ভূষিত হয়েছেন বাবর।

চলতি বছর পাকিস্তান তাদের স্বাধীনতার ৭৫তম বার্ষিকী পালন করছে। সেই উপলক্ষে ফেডারেল সরকার পাকিস্তান দলের অধিনায়ককে ‘সিতারা-ই-ইমতিয়াজ’ সম্মানে ভূষিত করেছে। মাত্র ২৭ বছর বয়সে এই পুরস্কার পাচ্ছেন তিনি, এর ফলে এই পুরস্কার পাওয়া পাকিস্তানের সর্বকনিষ্ঠ ক্রিকেটারও বনে যাচ্ছেন তিনি। ২০১৮ সালে ৩১ বছর বয়সে এই পুরস্কার পেয়ে এই ইতিহাসটা গড়েছিলেন সরফরাজ আহমেদ।

পাক ক্রিকেটারদের মধ্যে কেবল বাবরই পুরস্কার পাচ্ছেন না এবার। নারী দলের অধিনায়ক বিসমাহ মারুফ পাবেন তমগাহ ইমতিয়াজ। এদিকে প্রাইড অব পারফরম্যান্স পুরস্কার উঠতে যাচ্ছে মাসুদ জানের হাতে।

পাকিস্তানের প্রেসিডেন্ট ড. আরিফ আলভি দেশের ৭৫তম স্বাধীনতা দিবস উপলক্ষে পাকিস্তানি নাগরিক ও বিদেশি মিলিয়ে ২৫৩ জনকে এই পুরস্কারের ঘোষণা দিয়েছেন। বিভিন্ন ক্ষেত্রে নাগরিকদের শ্রেষ্ঠত্ব ও সাহসিকতার এই পুরস্কার প্রদান করা হয়। নাম ঘোষণা হলেও এখনই এই পুরস্কার হাতে পাচ্ছেন না বাবররা। ২৩ মার্চ পাকিস্তান দিবসে এ পুরস্কার প্রদান করা হবে ঘোষিতদের।