ঢাকা, সোমবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
ঢাকা, সোমবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

পানছড়িতে জাতীয় শোক দিবস পালিত

  • 2Words
  • Views

স্টাফ রিপোর্টার, খাগড়াছড়ি :

জেলার পানছড়িতে যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

সোমবার (১৫ আগস্ট ২০২২) সূর্যোদয়ের সাথে সাথে সকল প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রেখে শোক দিবসের কর্মসূচি শুরু হয়। দিবসটি উপলক্ষে সকালে উপজেলা পরিষদের বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা ও পুষ্পমাল্য অর্পণ করেন উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীগন, পানছড়ি থানা, উপজেলা স্বাস্থ্য বিভাগসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীরা।

পুষ্পমাল্য অর্পণ শেষে বঙ্গবন্ধু ও বঙ্গবন্ধুর পরিবারের নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়।

এরপর উপজেলা অডিটোরিয়ামে জাতির পিতার কর্ম ও জীবনী ভিত্তিক আলোচনা সভায় মিলিত হয়। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুবাইয়া আফরোজের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মনিতা ত্রিপুরা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিষয়ক কর্মকর্তা ডাক্তার অনুতোষ চাকমা, থানা অফিসার ইনচার্জ (ওসি) আনচারুল করিম, উপজেলা কৃষি কর্মকর্তা নাজমুল হোসাইন , উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি জয়নাথ দেব,মুক্তিযোদ্ধা আলী আহাম্মদ,ইউপি চেয়ারম্যান উচিত মনি চাকমা, আহির উদ্দিন ,বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ সহ স্থানীয় নেতৃবৃন্ধ উপস্থিত ছিলেন।

উপজেলা পরিষদের আয়োজনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, রচনা প্রতিযোগিতা, বৃক্ষ রোপণ ও পুরষ্কার বিতরণ করা হয়।

এছাড়াও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মোমিন ও সাধারণ সম্পাদক বিজয় কুমার দেবের নেতৃত্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও ম্যুরালে পুষ্পস্তবক অর্পন,দলীয় কার্যালয়ে আলোচনা সভা, মিলাদ মাহফিল, এতিম খানায় উন্নত মানের খাবার বিতরন করা হয়। এ সময় আওয়ামী লীগের ও সকল সহযোগী সংগঠনের নেতা-কর্মীগন উপস্থিত ছিলেন