ঢাকা, সোমবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
ঢাকা, সোমবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

‘তুমি সত্যিকারের চ্যাম্পিয়ন’, বাংলাদেশের মারিয়াকে শচীন

  • 1Words
  • Views

ভারতের ক্রিকেট কিংবদন্তি শচীন টেন্ডুলকারের সঙ্গে দেখা করার সুযোগ এর আগে কখনো হয়নি বাংলাদেশ অ-১৯ নারী দলের অধিনায়ক মারিয়া মান্ডার। সেই সুযোগটা এবার করে দিল ইউনিসেফ। সম্প্রতি ভার্চুয়াল আড্ডায় কথা হলো দুজনের, সঙ্গে ছিলেন ভারতের নারী ফুটবলার অংশু কাশ্যপও। সেই আলাপে শচীনের সঙ্গে শুধু কথাই হয়নি, কিংবদন্তি এই ক্রিকেটারের বড় এক প্রশংসাও পেয়েছেন তিনি।

ভিডিও কলে শচীনের সঙ্গে আলাপটা মারিয়ার শুরু হয় শচীনের বাংলা কথা দিয়ে। তিনি বলেন, ‘কেমন আছ মারিয়া?’ এরপর মারিয়া তার উত্তরে বলেন, ‘আমি ভালো আছি, আপনি কেমন আছেন।’ শচীন হেসে জবাব দেন, ‘ভালো, আমি ভালো আছি।’ এরপরই শচীন মারিয়া মান্ডাকে প্রশংসা করে বলেন, ‘তুমি একজন সত্যিকারের চ্যাম্পিয়ন।’

আন্তর্জাতিক ক্যারিয়ারে ১০০ টি সেঞ্চুরির মালিক এই কিংবদন্তি এরপর চাপ সামলে শারীরিক ও মানসিকভাবে সুস্থ থাকার উপায় বাতলে দেন দু’জনকে। তিনি বলেন, ‘অতীত ভুলে বর্তমানে জোর দাও।’ জিজ্ঞেস করেন করোনাকালে ফিট থাকার মন্ত্রও।
উত্তরে মারিয়া বলেন, ‘আমরা বাড়ি চলে গিয়েছিলাম আর বাংলাদেশ ফুটবল ফেডারেশনের দেওয়া সূচি মেনে আমরা অনুশীলন করেছি।’ শচীনের সঙ্গে আরও কিছুক্ষণ আলাপচারিতা হয় দুই ফুটবলারের। এরপর ভারতের ক্রিকেট কিংবদন্তি সবাইকে ধন্যবাদ জানান।

সেই ভিডিও বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের এই তারকা মিডফিল্ডার ব্যক্তিগত ফেসবুকেও প্রকাশ করেন। সেখানে নিজের অভিজ্ঞতা সম্পর্কে জানিয়ে ইউনিসেফকে ধন্যবাদ জানান তিনি। বলেন, ‘আন্তর্জাতিক যুব দিবস উপলক্ষে ইউনিসেফ দক্ষিণ এশিয়ার শুভেচ্ছা দূত এবং আন্তর্জাতিক ক্রিকেটে সেঞ্চুরির সেঞ্চুরি করা সাবেক ক্রিকেট কিংবদন্তি শচীন টেন্ডুলকারের সাথে আমার এবং আংশুর ইউনিসেফের মাধ্যমে কথা বলার সু্যোগ হয়েছিল। আমাদেরকে উনি শারীরিক ও মানসিক সুস্থতা সম্পর্কে পরামর্শ দিয়েছেন। অসংখ্য ধন্যবাদ ইউনিসেফ। এত বড় সুযোগ করে দেওয়ার জন্য।