ঢাকা, সোমবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
ঢাকা, সোমবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

পাকিস্তানে ইংল্যান্ডের নেতৃত্ব দিতে পেরে গর্বিত মঈন

  • 7Words
  • Views

তার পূর্ব পুরুষদের ঠিকানা পাকিস্তানে কিন্তু এই দেশটির জার্সি গায়ে জড়ান নি মঈন আলি। ইংল্যান্ডের হয়ে মাঠ মাতিয়ে যাচ্ছেন তারকা এই অলরাউন্ডার। তবে এবার নিজের দেশের মাটিতে সুযোগ এসেছে অধিনায়কত্ব করার। আসন্ন পাকিস্তানের বিপক্ষে ৭ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মঈনকে দেখা যাবে ইংলিশদের নেতৃত্বে। আর মাঠে নামার আগে জানালেন পাকিস্তানের মাটিতে অধিনায়কত্ব করা গর্বের বিষয়।

সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে আগামীকাল মঙ্গলবার মাঠে নামবে পাকিস্তান-ইংল্যান্ড। ম্যাচটি মাঠে গড়াবে রাত ৮টায় করাচিতে। নিয়মিত অধিনায়ক জস বাটলার স্কোয়াডে থাকলেও পুরোপুরি চোট না সারায় থাকবেন দলের ডাগআউটে। এ কারণে নতুন দায়িত্ব পাওয়া অধিনায়ক মঈন আলি জানালেন, পাকিস্তানের বিরুদ্ধে ইংল্যান্ডের অধিনায়কত্ব করা বড় গর্বের মুহূর্ত।

গণমাধ্যমে মঈন বলেন, ‘অবশ্যই আমার শিকড় এখান থেকে। এখানে এত বড় সিরিজে ইংল্যান্ডকে নেতৃত্ব দেওয়া বড় কিছু। এটি একটি ঐতিহাসিক সিরিজ, যার ফলে বিশাল ও গর্বের মুহূর্ত। আমার মা-বাবা, আমার বন্ধুরা এবং আমার পরিবার এবং সম্প্রদায় আর আমি মনে করি যে আমি প্রতিনিধিত্ব করি তারা সবাই আমার জন্য খুশি। যে কোনো জায়গায়, যে কোনো খেলায় ইংল্যান্ডকে নেতৃত্ব দেওয়া ও এই দলের হয়ে খেলা একটি বিশাল সম্মানের বিষয়।’

গেল মাসে দ্য হান্ড্রেড টুর্নামেন্ট খেলার সময় চোট পেয়ে ছিটকে যান বাটলার। এমন অবস্থায় পাকিস্তান সিরিজ পুরোপুরি মিস করবেন বলে ধারণা করা যাচ্ছে। কবে নাগাদ মাঠে ফিরবেন বাটলার সেটা মঈনও নিশ্চিত করে বলতে পারছেন না।

তিনি বলেন, ‘আমি নিশ্চিত নই (বাটলার কখন খেলবেন), তিনি একটু বেশি সতর্ক এবং হয়তো সফরের শেষের দিকে তিনি একটি বা দুটি ম্যাচ খেলবেন তবে এটি তার অগ্রগতির উপর নির্ভর করবে। আমরা তাকে বিশ্বকাপের জন্য পুরোপুরি ফিট করতে চাই তাই আমরা কোনো ঝুঁকি নেব না।’

মঙ্গলবার থেকে শুরু হতে যাওয়া সিরিজের প্রথম চারটি টি-টোয়েন্টি ম্যাচ করাচিতে অনুষ্ঠিত হবে। পরের তিনটি লাহোরে। সিরিজের শেষ টি-টোয়েন্টি মাঠে গড়াবে ২ অক্টোবর।