ঢাকা, সোমবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
ঢাকা, সোমবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

গোসারহাটে প্রধানমন্ত্রীর খাদ্যবান্ধব চাল ‘ বিক্রিতে অনিয়ম ডিলারকে জরিমানা

  • 5Words
  • Views

শরীয়তপুর প্রতিনিধি : গোসাইরহাটে খাদ্যবান্ধ চাল বিক্রিতে পরিমানে কম ও নির্ধারিত মূল্যের থেকেও বেশি নেয়ার অভিযোগে কয়েকটি ডিলারকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ২০ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়েছে।

 

সোমবার দুপুর ১২ টার দিকে উপজেলার বিভিন্ন ইউনিয়নে ডিলারদেরকে জরিমানা করা হয়, গোসাইরহাট উপজেলার সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সুজন দাশগুপ্ত বিষয়টি নিশ্চিত করেন।

 

উপজেলা সহকারী কমিশনার ভূমি সুজন দাশগুপ্ত আরো জানান আজ ‘খাদ্যবান্ধব চাল’ বিক্রয়ে অনিয়ম হচ্ছে অভিযোগের ভিত্তিতে সরেজমিন পরিদর্শন গিয়ে দেখা গেছে ডিলার ৩০ কেজির পরিবর্তে ২৮ কেজি দিচ্ছে এবং ৪৫০ টাকার স্থলে ৪৭০ টাকা নিচ্ছে। অভিযোগ প্রমাণ হওয়ায় প্রত্যেক ডিলারকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৫ ধারায় ২০ হাজার টাকা করে অর্থদণ্ড দেয়া হয়েছে। অতিরিক্ত টাকা ফেরত ও বকেয়া চাল বিতরণ করা হয়ছে।

 

এসময় উপজেলা সহকারী কমিশনার ভূমি সুজন দাশগুপ্ত বলেন সরকারের খাদ্যবান্ধব কর্মসূচিতে হতদরিদ্রদের মাঝে ন্যায্য মূল্যে খাদ্য সহায়তা কর্মসূচিতে আজ অনলাইনে নিবন্ধিত উপকারভোগীদের চাল বিক্রি কার্যক্রম শুরু হয়েছে তাই নির্ধারিত মূল্যে বিক্রি ওজনের পরিমাপ নিশ্চিত করণে উপজেলা প্রশাসন কর্তৃক তদারকি অব্যাহত থাকবে।